ইনটেকের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা
Back to Top

ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৮



ইনটেকের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৩:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৮, ২০২১

ইনটেকের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা
পুঁজিবাজারে আইটি খাতে তালিকাভুক্ত কোম্পানি ইনটেকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। পাশাপাশি চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২২ মার্চ। আর শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড বিতরণের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ ফেব্রুয়ারি।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৫ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১০.৭০ টাকা।

দ্বিতীয় প্রান্তিক প্রতিবেদন

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ০.০৮ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ০.০৯ টাকা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০.৭৮ টাকা।

এদিকে, দুই প্রান্তিকে মিলিয়ে (জুলাই-ডিসেম্বর, ২০২০) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.১৮ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.১২ টাকা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১০.৮৮ টাকা।

জেডএস

 

আরও পড়ুন

আরও