আয় ফিরে প্রাণের বারান্দায়
Back to Top

ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮



আয় ফিরে প্রাণের বারান্দায়

পরিবর্তন ডেস্ক ৩:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৪, ২০২১

আয় ফিরে প্রাণের বারান্দায়
প্রায় সব বাড়িতেই ছোট্ট হলেও বারান্দা থাকে। আর ওই বারান্দাই হল শ্বাস নেওয়ার একমাত্র জায়গা। সব কাজ সেরে এককাপ চা হাতে নিয়ে ব্যালকনিতে যেমন ব্যালকনিতে দাঁড়াতে ভালো লাগে তেমনই শীতের দুপুরে গায়ে রোদ মেখে পছন্দের বই কিংবা পেপার নিয়ে বসতেও মন্দ লাগে না। বারান্দাতে যদি টুকটাক ফুলের গাছ রাখা যায় তাহলে বাহারি ফুলও ফুটবে দেখতেও ভালো লাগবে। সেই সঙ্গে রাখা যেতে পারে পাতাবাহার। পাতাবাহের তেমন যত্ন আত্তি না করলেও চলে। নিয়মিত পানি দিলেই বেঁচে থাকে এই গাছ। কীভাবে নামমাত্র খরচে সাজাবেন ব্যালকনি।

ফ্লোরাল কুশান
ব্যালকনিতে রাখার জন্য বেতের সুন্দর আরামকেদারা পাওয়া যায়। একটু গোল শেপ দেখে চেয়ার কিনুন। তাতে রেখে দিন ফ্লোরাল কুশান। এতে বেশ একটা বোহেমিয়ান লুক আসবে। দেখতেও সুন্দর লাগবে।

দোলনা
দোলনায় দোল খেতে কার না ভালো লাগে! তাই ব্যালকনিতে লাগিয়ে ফেলুন দোলনা। তাতে সুন্দর সুন্দর কুশান রাখুন। দোল খাওয়া যাবে মনও ভালো থাকবে। ছুটির দিনে দোলনায় শুয়ে বই পড়তে পারবেন। কিংবা সূর্যের আলো গায়ে মেখে উপভোগ করতে পারবেন প্রকৃতি। রিল্যাক্সের জন্য আদর্শ।

কৃত্রিম ঘাস লাগান
চোখ ভরে সবুজ দেখতে চান? তাহলে ব্যালকনির দেওয়াল জুড়ে লাগিয়ে দিন কৃত্রিম ঘাস। তার মধ্যে রঙ বে রঙের টব দিয়ে গাছও লাগাতে পারেন। এতে বাড়ি যেমন দেখতে সুন্দর লাগবে তেমনই মন ভালো থাকবে। ভালো ছবিও উঠবে।

ওয়াল ডেকর
ব্যালকনিতে সুন্দর সুন্দর গাছ রেখেছেন? তাহলে দেওয়াল জুড়ে লাগিয়ে ফেলুন মানানসই রঙিন পোস্টার। সেই সঙ্গে কাঁচের বোতলে টুনিলাইট ভরে ডেকোরেশনও করতে পারেন। সব মিলিয়ে বেশ সুন্দর একটা ফিল আসবে।

স্ট্রিং লাইট
আলো যেকোনো কিছুকেই উজ্জ্বল করে। গোল্ডেন ইয়ালো স্ট্রিং লাইট দিয়ে সাজিয়ে ফেলুন ব্যালকনি। সন্ধ্যের চা সেখানেই বসে খান। অথবা উইকেন্ডে বন্ধুদের সঙ্গে জমিয়ে পার্টি হোক সেখানেই।

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও