নড়াইলে হাজারো কণ্ঠে ৭ মার্চের ভাষণ
Back to Top

ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

নড়াইলে হাজারো কণ্ঠে ৭ মার্চের ভাষণ

নড়াইল প্রতিনিধি ২:৪৬ অপরাহ্ণ, মার্চ ০৭, ২০২১

নড়াইলে হাজারো কণ্ঠে ৭ মার্চের ভাষণ
নড়াইলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। সেখানে হাজারো কণ্ঠে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

রোববার জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় ৩০ ফুট লম্বা বঙ্গবন্ধু টাওয়ার প্রদর্শন, ২৭০/৮৫ ফুট বিশিষ্ট বাংলাদেশের মানচিত্র প্রদর্শন, ৬০/৩৬ ফুট বিশিষ্ট জাতীয় পতাকা প্রদর্শন, গণসংগীত, কবিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে পুলিশ সুপার প্রবীর কুমার রায়, সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, গণপূর্ত বিভাগ নড়াইলের নির্বাহী প্রকৌশলী মো. নাহিদ পারভেজ, জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মো. শরফুল আলম লিটুসহ বীরমুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, আইনজীবী এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জেলা শিশু একাডেমিতেও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. ওয়ালিউর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিরতণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, বিশেষ অতিথি পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো. ইউসুফ আলী, রাবেয়া ইউসুফ, অধ্যক্ষ রওশন আলী, শিক্ষক সৌরভ ব্যানার্জী প্রমুখ।

দিনটি উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চিত্রাঙ্কন, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক দিনটি পালিত হচ্ছে।

এসকে/

 

আরও পড়ুন

আরও