বছরের শুরুতেই স্বর্ণের দাম বাড়লো
Back to Top

ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮



বছরের শুরুতেই স্বর্ণের দাম বাড়লো

পরিবর্তন প্রতিবেদক ১০:০০ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৬, ২০২১

বছরের শুরুতেই স্বর্ণের দাম বাড়লো
মাত্র এক মাসের ব্যবধানে বছরের শুরুতে দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৯৮৩ টাকা বেড়েছে।

এতে ২২ ক্যারেটের প্রতি ভরির সর্বোচ্চ দাম পড়বে ৭৪ হাজার ৬৫০ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম।

মঙ্গলবার (৫ জানুয়ারি ) বাংলাদেশ জুয়েলারী সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর খবর গণমাধ্যমে জানানো হয়।

আজ বুধবার (৬ জানুয়ারি ) রাতে থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এই ধাতু। সবশেষ স্বর্ণের দাম কমানো হয়েছিল গেলো বছরের ১ ডিসেম্বর।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৬৫০ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। ভরিতে দাম বেড়েছে এক হাজার ৯৮৩ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭১ হাজার ৫০০ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৬৯ হাজার ৫১৭ টাকা। টাকা। দাম বেড়েছে এক হাজার ৯৮৩ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬২ হাজার ৭৫২ টাকা। বর্তমান দাম রয়েছে ৬০ হাজার ৭৬৯ টাকা। ভরিতে বেড়েছে এক হাজার ৯৮৩ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫২ হাজার ৪৩০ টাকা। মঙ্গলবার পর্যন্ত সনাতন হিসাবে প্রতি ভরির দাম রয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকা। দাম বেড়েছে এক হাজার ৯৮৩ টাকা।

অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপা বিক্রি হচ্ছে ১৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলারী সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল জুয়েলারী ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

ওএস/এইচআর

 

আরও পড়ুন

আরও