জাবি শিক্ষার্থীদের সকালের মধ্যে হল না ছাড়লে ব্যবস্থা
Back to Top

ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

জাবি শিক্ষার্থীদের সকালের মধ্যে হল না ছাড়লে ব্যবস্থা

জাবি প্রতিনিধি ১০:৩২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

জাবি শিক্ষার্থীদের সকালের মধ্যে হল না ছাড়লে ব্যবস্থা
করোনা পরিস্থিতিতে আদেশ অমান্য করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের সোমবার সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বৈশ্বিক মহামারি কভিড-১৯ থেকে শিক্ষার্থীদের সুরক্ষা জন্য সরকারের নির্দেশে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও ১৯ মার্চ ২০২০ হতে অদ্যবধি ক্লাস ও হল বন্ধ রয়েছে (তবে অনলাইনে ক্লাস চালু রয়েছে)। ২০.০২.২০২১ তারিখ সন্ধ্যায় কিছু সংখ্যক শিক্ষার্থী সরকারি নির্দেশ অমান্য করে কোনো কোনো আবাসিক হলে জোরপূর্বক প্রবেশ করে অবস্থান নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে ২২.০২.২০২১ তারিখ সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে হল ত্যাগ করার নির্দেশ দিচ্ছে। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।’

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া বাজারে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বাকবিতণ্ডার একপর্যায়ে জাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় বাসিন্দারের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক আহত হয়। এ সময় স্থানীয়দের বিরুদ্ধে শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল ও শিক্ষার্থীদের বিরুদ্ধে বেশকিছু দোকান ভাংচুর করার অভিযোগ ওঠে।

এরপর শনিবার হল খুলে দেওয়াসহ ৩ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে এক পর্যায়ে বিভিন্ন হলের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন শিক্ষার্থী।

ওএস/এইচআর

 

আরও পড়ুন

আরও