বার্সেলোনাকে পেনাল্টির জবাব পেনাল্টিতেই দিল কাদিজ
Back to Top

ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

বার্সেলোনাকে পেনাল্টির জবাব পেনাল্টিতেই দিল কাদিজ

পরিবর্তন ডেস্ক ৯:৩১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

বার্সেলোনাকে পেনাল্টির জবাব পেনাল্টিতেই দিল কাদিজ
তিন দিন আগে এই ক্যাম্প-ন্যু’তে এসেই বার্সেলোনাকে বিধ্বস্ত করেছে পিএসজি। আরও একটু স্পষ্ট করে বললে, বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল’র প্রথম লেগটিতে মেসিদের গর্ব চুরমার করে গেছেন আসলে ২২ পেরিয়ে ২৩-এ পা দেওয়া এক তরুণ। মেসিদের দূর্গ ক্যাম্প-ন্যুতে হ্যাটট্রিক করে কিলিয়ান এমবাপে পিএসজিকে জিতিয়েছেন ৪-১ গোলে। বুধবারের ওই হারের ধাক্কাতেই কিনা গতকাল রাতেও নিজেদের ঘরের মাঠ ক্যাম্প-ন্যুতে হোচট খেল বার্সেলোনা

না, তাল হারের তেতো স্বাদ গিলতে হয়নি বার্সেলোনাকে। তবে নিজেদের দূর্গ ক্যাম্প-ন্যুতে পুঁচকে কাদিজের সঙ্গে ১-১ গোলে ড্র করাটা বার্সেলোনার জন্য হারেরই সমান। মেসিদের দূর্গে এসে পুঁচকে কাদিজ বার্সেলোনাকে পেনাল্টির জবাবটা পেনাল্টিতেই দিয়েছে। বার্সেলোনা নিজেদের একমাত্র গোলটি পেয়েছে পেনাল্টি থেকে। কাদিজও পেনাল্টি থেকে গোল করেই তার জবাব দিয়ে ক্যাম্প-ন্যু থেকে ফিরেছে মূলবান একটা পয়েন্ট নিয়ে।
বার্সেলোনার হয়ে পেনাল্টি থেকে গোলটা করেন অধিনায়ক মেসি। ম্যাচের ৩১ মিনিটেই পেনাল্টি পেয়ে যায় বার্সেলোনা। পেনাল্টিটা আদায় করেন পেদ্রি। তা থেকে ঠাণ্ডা মাথায় গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন মেসি। পেনাল্টি সূত্রে পাওয়া এই গোলেই জয় দেখছিল বার্সা। ম্যাচের ৮৮ মিনিট পর্যন্তও লিডটা ধরে রেখেছিল কাতালন জায়ান্টরা। কিন্তু শেষ রক্ষা তাদের হয়নি। ম্যাচের ৮৯ মিনিটে পেনাল্টি পেয়ে যায় কাদিজ। দলকে সমতায় ফেরানোর দারুণ এই সুযোগটি নষ্ট করেননি অ্যালেক্স। মেসির মতোই ঠাণ্ডা মাথায় গোল করে কাদিজকে সমতা এনে দেন তিনি।
এরপরও জয়সূচক গোল করার জন্য ৫ মিনিট সময় পেয়েছিলেন মেসিরা। ইনজুরি সময় দেওয়া হয়েছিল ৫ মিনিট। কিন্তু মেসি, গ্রিজমানরা সেই সুযোগটাকে দলের জন্য সৌভাগ্যে পরিবর্তন করতে পারেননি। ফলে ঘরের মাঠ থেকে মাথা নিচু করেই মাঠ ছাড়তে হয়েছে বার্সেলোনাকে।
এই ড্রয়ে লিগ শিরোপা দৌড়ে আরও একটু পিছিয়ে পড়ল মেসিদের দল। ২৩ ম্যাচে তিন নম্বরে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ৪৭। ঠিক ২৩ ম্যাচেই শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৫৫। মানে শীর্ষে থাকা অ্যাতলেতিকোর চেয়ে পূর্ণ ৮ পয়েন্টে পিছিয়ে মেসিদের বার্সেলোনা। এই দুই দলের মাঝখানে রয়েছে আারেক দৈত্য রিয়াল মাদ্রিদ। ২৪ ম্যাচে যাদের পয়েন্ট ৫২।
কেআর

 

আরও পড়ুন

আরও