প্রাণনাশের ভয়ে বান্দরবানে আ’লীগের ৬ নেতাকর্মীর পদত্যাগ
Back to Top

ঢাকা, রবিবার, ৯ মে ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮

প্রাণনাশের ভয়ে বান্দরবানে আ’লীগের ৬ নেতাকর্মীর পদত্যাগ

বান্দরবান প্রতিনিধি ১১:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২১

প্রাণনাশের ভয়ে বান্দরবানে আ’লীগের ৬ নেতাকর্মীর পদত্যাগ
সন্ত্রাসীদের উপর্যুপরি হুমকির ভয়ে বান্দরবানে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ৬ নেতাকর্মী স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

তাদের বেশির ভাগই সদর উপজেলার জামছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের। এছাড়া পার্শ্ববর্তী রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীও রয়েছেন।

জামছড়ি ইউনিট শাখা যুবলীগের পদত্যাগকারী হলেন, উখ্যাইঅং মারমা (৪০), মংউপ্রু মারমা (৩২), শৈপ্রু মারমা (৩৪), উথোয়াইসে মারমা (৩৬), উমংসিং মারমা (৪১)। ১০ মার্চ পদত্যাগ করেন তারাছা ইউনিয়নে আ.লীগের সদস্য তংপ্রু পাড়ার স্থানীয় বাসিন্দা উশৈমং (৪৩)।

মাত্র এক সাপ্তাহেরর ব্যবধানে সন্ত্রাসপ্রবণ এই দুইটি ইউনিয়নের ৬ নেতাকর্মী পদত্যাগ করায় অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয় নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার ওপর সন্ত্রাসী হামলা ও হুমকিতে আতঙ্কিত হয়ে এখন সেচ্ছায় দল ছাড়ছেন।

এদিকে জেলা আওয়ামী লীগের নেতাদের অভিযোগ, তাদের নেতাকর্মীরা পাহাড়িদের সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) হুমকিতে ও আতঙ্কে পদত্যাগ করছেন।

তবে এই অভিযোগ অস্বীকার করেছে আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি।

এ বিষয়ে জেলা যুবলীগের সভাপতি কেলুমং এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন যারা পদত্যাগ করেছেন তারা যুবলীগের কমিটিতে নেই। সন্ত্রাসী হামলায় জামছড়ি যুবলীগ নেতা মংসঊ মারমা নিহত হওয়ার পর জামছড়িতে কোন কমিটি গঠন করা হয়নি।

উল্লেখ্য, সন্ত্রাসী হামলা ও আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বে এ পর্যন্ত বান্দরবানের রোয়াংছড়ি ও সদর উপজেলা ৭ নেতাকর্মী নিহত হয়েছেন।

এইচআর

 

 

আরও পড়ুন

আরও