চা-বিস্কুট স্বাদের আইসক্রিম
Back to Top

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

চা-বিস্কুট স্বাদের আইসক্রিম

পরিবর্তন ডেস্ক ১২:০৪ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

চা-বিস্কুট স্বাদের আইসক্রিম
বাঙালির চা প্রেম নতুন কিছু নয়। তবে শুধু চা হলে বিশেষ মন ভরে না। সঙ্গে বিস্কুট চাই। যাদের নেশা রয়েছে তারাই বোঝেন চায়ে বিস্কুট ডুবিয়ে খাওয়ার মজা কতটা। ঠিক যেন অমৃত সমান! এতো নয় গেল চা-বিস্কুটের যুগলবন্দির কথা। কিন্তু আইসক্রিম মুখে দিয়ে চা-বিস্কুটের স্বাদ পেয়েছেন কখনো? শুনতে অবাক লাগলেও এই ধরনের আইসক্রিমই এখন নেটদুনিয়া ভেসে বেড়াচ্ছে।

কীভাবে নেটদুনিয়ার চর্চার কেন্দ্রবিন্দুতে চলে এল চা-বিস্কুট আইসক্রিম? ভারতের মুম্বইয়ের ফুড ব্লগার মহিমা সম্প্রতি এই ধরনের আইসক্রিমের রেসিপির ভিডিও শেয়ার করেন। ওই ভিডিওতে দেখা গিয়েছে, এক প্যাকেট পার্লে জি বিস্কুট টুকরো করে নিচ্ছেন তিনি। মিহি করে গুঁড়া করে নিয়েছেন তিনি। তারপর আইসক্রিমের আকারের একটি পাত্রে ওই বিস্কুটের গুঁড়া ঢেলে দেন মহিমা। তার মধ্যে মিশিয়ে দেন দুধ চা। তারপর তা ফ্রিজে ঢুকিয়ে জমাট বাঁধিয়ে নেন। ব্যস! তৈরি চা-বিস্কুটের আইসক্রিম।

মহিমার রেসিপি নিমেষেই ভাইরাল হয়ে যায়। শুরু হয় কমেন্ট এবং শেয়ারের বন্যা। চা-বিস্কুটের সম্পর্ককে একদম অন্যরকম রূপ দেওয়ার জন্য অনেকেই তার প্রশংসা করেছেন। চা প্রেমীরা একটু বেশিই খুশি হয়েছেন। তাদের মতে, গরমকালে শরীরের কথা মাথায় রেখে বারবার চা খাওয়া যায় না। অথচ এই আইসক্রিম একে চায়ের স্বাদপূরণ যেমন করবে তেমনই আবার তা আরামদায়কও বটে। চা-বিস্কুটের স্বাদের আইসক্রিম চেখে দেখতে চাইলে না হয় নিজে হাতেই তা তৈরি করে নিন

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও