আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১
Back to Top

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১

পরিবর্তন প্রতিবেদক ২:৫৯ অপরাহ্ণ, জুন ০৫, ২০২১

আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১
সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে ‘আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১’ চতুর্থবারের মতো শুরু হয়েছে।
এ উপলক্ষে তিনটি বিষয়ে প্রবন্ধ আহ্বান করা হয়েছে—‘আবুল মনসুর আহমদ ও তার সাংস্কৃতিক চিন্তা’, ‘আবুল মনসুর আহমদ ও তার জাতীয়তাবোধ’ এবং ‘আজকের গণমাধ্যম ও আবুল মনসুর আহমদের সাংবাদিকতা।

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার দশ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার পাঁচ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার আবুল মনসুর আহমদের এক সেট বই। বিজয়ী প্রত্যেকে পাবেন সনদ ও ক্রেস্ট।

প্রতিযোগীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। বাংলা ভাষার অপ্রকাশিত লেখাটি ৩ হাজার শব্দের মধ্যে হতে হবে। একজন প্রতিযোগী একটি বিষয়ে অংশ নিতে পারবেন। আগে যারা বিজয়ী হয়েছেন; তারা অংশ নিতে পারবেন না। লেখা সুতন্বি এমজে ফন্টে মাইক্রোসফট ওয়ার্ড ফাইলে (নিরূপায় হলে অভ্র) amatrust2015@gmail.com ঠিকানায় বিষয় লিখে পাঠাতে হবে।

হাতে লিখলে পরিষ্কার করে ‘ইমরান মাহফুজ, সমন্বয়ক, আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১, ডেইলি স্টার সেন্টার, ৬৪-৬৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা ১২১৫ ঠিকানায় পাঠাতে হবে। লেখা পাঠানোর শেষ সময় ০১ আগস্ট ২০২১।

লেখার সাথে একটি ঘোষণাপত্র দিতে হবে; যেখানে লেখা থাকবে প্রবন্ধটি প্রতিযোগীর মৌলিক ও বয়স নির্ধারিত সীমার মধ্যে। চূড়ান্ত বাছাই শেষে এ বছরের সেপ্টেম্বরে আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে পুরস্কার হস্তান্তরের বিষয়টি ফেসবুক পেজে জানিয়ে দেওয়া হবে।

ওএস/এসকে
 

আরও পড়ুন

আরও