ফেসবুক ভিডিও কলে নিয়ে এলো নতুন ফিচার
Back to Top

ঢাকা, রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

ফেসবুক ভিডিও কলে নিয়ে এলো নতুন ফিচার

পরিবর্তন ডেস্ক ৪:২৩ অপরাহ্ণ, জুন ০৯, ২০২১

ফেসবুক ভিডিও কলে নিয়ে এলো নতুন ফিচার
সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম ফেসবুক ভিডিও কলে নতুন ফিচার নিয়ে এসেছে। সোশ্যাল জায়ান্ট প্রতিষ্ঠানটি ভার্চুয়াল এফ৮ ডেভেলপার কনফারেন্সে কৃত্রিম বাস্তবতা (এআর) ভিত্তিক ফিল্টার নিয়ে আসার ঘোষণা দিয়েছে।
জানা গেছে, এই ফিচারের আওতায় ব্যবহারকারীরা ভিডিও কল চলাকালে কৃত্রিম বাস্তবতা (এআর) ভিত্তিক ফিল্টার ব্যবহার করার সুবিধা পাবেন। ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার উভয় প্লাটফর্মে পাওয়া যাবে ফেসবুকের নতুন এই ফিচার।

এফ৮ সম্মেলনে ফেসবুক জানিয়েছে, তারা ডেভেলপারদের এমন একটি ইফেক্ট তৈরি করার অনুমতি দিয়েছে, যা ভিডিও কলে একাধিক ব্যবহারকারীকে সমন্বিত অভিজ্ঞতা দেবে। উদাহরণস্বরূপ, মহাকাশের অনুভূতি দিতে ইফেক্টগুলো এমনভাবে ডিজাইন করা হবে যে, ব্যবহারকারীদের মনে হবে তারা মহাকাশে বা ক্যাম্প ফায়ারে মজা করছেন।

এছাড়াও সোশ্যাল জায়ান্ট সাইটটি ইনস্টাগ্রাম ডেভেলপারদের জন্য মেসেঞ্জার এপিআই উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে। যা এখন সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। এই এপিআই-এর মাধ্যমে ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো সহজেই তাদের গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করতে পারবে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই এআর ইফেক্ট সুবিধা দিয়ে আসছে ফেসবুক। তবে খুব শিগগিরই একাধিক ব্যবহারকারী একসঙ্গে ভিডিও কল করার ক্ষেত্রে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। লাইভ গেম বা চ্যাটে মাল্টিপ্লেয়ার সেটআপ ব্যবহার করার ক্ষেত্রেও ফিচারটি উপভোগ করা যাবে।

ওএস/এসকে
 

আরও পড়ুন

আরও