আপত্তিকর পোস্ট ডিলিটের ব্যবস্থা আনছে ফেসবুক
Back to Top

ঢাকা, বুধবার, ১২ মে ২০২১ | ২৯ বৈশাখ ১৪২৮



আপত্তিকর পোস্ট ডিলিটের ব্যবস্থা আনছে ফেসবুক

পরিবর্তন ডেস্ক ৫:১১ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১

আপত্তিকর পোস্ট ডিলিটের ব্যবস্থা আনছে ফেসবুক
পোস্ট ডিলিট বা ডিলিট হওয়া পোস্ট ফেরানোর ক্ষেত্রে এবার যে কেউ ফেসবুকের স্বাধীন কমিটি ওভারসাইট বোর্ডের কাছে আবেদন করতে পারবে। ফেসবুকের করফে একথা ঘোষণা করা হল।

এর আগে আপত্তি কর কোনো পোস্ট নিয়ে কেবল রিপোর্ট করা যেত, তার পরেও সেই পোস্ট এই সোশ্যাল মিডিয়া  প্ল্যাটফর্মে থেকে গেলেও কার্যত কিছু করা যেত না। এবং একবার পোস্ট ডিলিট হয়ে গেলে তার আর ফেরানোর উপায় ছিল না ইউজারদের হাতে। আজ থেকেই ইউজারদের হাতে নতুন অপশন আছে।

ধরা যাক কোনো পোস্ট বা কমেন্ট নিয়ে আপনার আপত্তি রয়েছে। সেই পোস্ট সরানোর জন্য এবার আপনি ওভারসাইট বোর্ডের কাছে আবেদন করতে পারবেন। ওভার সাইট বোর্ড তা বিবেচনা করে পদক্ষেপ করবে। আবার ধরা যাক আপনার কোনো পোস্ট ফেসবুক সরিয়ে দিয়েছে। কিন্তু আপনি মনে করছেন ওই পোস্ট সরানো উচিত হয়নি ফেসবু

কের। সে ক্ষেত্রে আপনার কিছু করার থাকত না। কিন্তু এখনো আপনি ওই পোস্টটি ফেরানোর জন্য ওভারসাইট বোর্ডের কাছে আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে আপনার আবেদনের ভিত্তিতে একটি আইডি দেওয়া হবে। আপনি জানতে পারবেন আপনার আবেদনের ভিত্তিতে পোস্ট ফেরানোর জন্য কী সিদ্ধান্ত নিচ্ছে ওভারসাইট বোর্ড।

গত বছর ফেসবুকের তরফে এই স্বশাসিত কমিটি তৈরি করা হয়। ওভারসাইট বোর্ডে ২০ জন সদস্য রয়েছেন। এই বছর জানুয়ারিতেই ওভারসাইট বোর্ড ১৭ দফা প্রস্তাব রাখে ফেসবুকের কাছে। তার পরই পোস্ট ডিলিটের আবেদন বা তা ফেরানোর ক্ষেত্রে এই সিদ্ধান্তের কথা জানাল ফেসুবক।

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও