ফারুকের অবস্থার উন্নতি কেবিনে স্থানান্তর
Back to Top

ঢাকা, রবিবার, ৯ মে ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮



ফারুকের অবস্থার উন্নতি কেবিনে স্থানান্তর

পরিবর্তন ডেস্ক ১২:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২১

ফারুকের অবস্থার উন্নতি কেবিনে স্থানান্তর
অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউ থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে ফারুকের স্ত্রী ফারহানা পাঠান গণমাধ্যমকে বলেন, ‘ফারুকের অবস্থা এখন উন্নতির দিকে। কথা বলতে পারছেন। সবাই উনার জন্য দোয়া করবেন’।
ফারুকের ছেলে শরৎ বলেন, ‘পরশু রাতেই বাবাকে আইসিইউ থেকে কেবিনে নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়। তাঁর শারীরিক অবস্থার উন্নতি খুবই ধীরগতিতে হচ্ছে। চিকিৎসকেরাও জানিয়েছেন, বাবা শারীরিক ডেভেলপমেন্ট ধীরগতিতে হবে। যে অবস্থায় গিয়ে ঠেকেছিল বাবার শারীরিক কন্ডিশন, আমরা তো ঘাবড়ে গিয়েছিলাম। আল্লাহর অশেষ রহমত ও চিকিৎসকদের আন্তরিক প্রচেষ্টায় বাবা এখন উন্নতির দিকে। আলহামদুলিল্লাহ।’

এক মাসের বেশি সময় ধরে কথা বলতে পারেননি নায়ক ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। সিঙ্গাপুরের একটি হাসপাতালে অচেতন ছিলেন তিনি। এ সময় প্রতিটি দিন কেঁদে কেঁদে বুক ভাসিয়েছেন তাঁর স্ত্রী ফারহানা পাঠান। সৃষ্টিকর্তার কাছে স্বামীর সুস্থতার জন্য প্রতিনিয়ত প্রার্থনা করেছেন। ২৭ এপ্রিল বিকেলে যখন স্বামী চোখ মেলে তাকান, কথা বলেন। তখন আবেগে নিজেকে ধরে রাখতে পারেননি ফারুকের স্ত্রী ফারহানা, হাউমাউ করে কেঁদে ফেলেন।

নায়ক ফারুক এখন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন। আট বছর ধরে এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এই অভিনয়শিল্পী ও রাজনীতিবিদ। ফারুকের স্ত্রী ফারহানা পাঠান বলেন, ‘এ বছরের মার্চের শেষের দিকে যে অবস্থা তৈরি হয়েছিল, তাতে ভীষণ চিন্তায় পড়ে গিয়েছিলাম। আল্লাহর রহমতে এখন সেই আশঙ্কা অনেকটা কেটে গেছে। প্রতিদিনই তার ধীরে ধীরে নড়াচড়া বাড়ছে। কথাও বলছে। রক্তচাপ ও মস্তিষ্কে যে সমস্যা ছিল, তা চিকিৎসকেরা নিয়ন্ত্রণে এনেছেন। আরও স্বস্তির বিষয় হচ্ছে, ফারুককে আইসিইউ থেকে কেবিনে আনা হয়েছে।’

এর আগে গত বছরের অক্টোবর মাসের শেষে চিকিৎসার পর সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন ফারুক। এরপর থেকে তিনি সুস্থই ছিলেন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় ফারুকের শরীর খারাপ হতে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তিনি সেই নিয়মিত পরীক্ষা করাতে সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। অবশেষে মার্চের দ্বিতীয় সপ্তাহে স্ত্রী ফারহানা পাঠানকে নিয়ে সেখানে যান তিনি।

প্রায় পাঁচ দশক ঢালিউডে অবদান রেখেছেন অভিনেতা ফারুক। অভিনয় থেকে অবসর নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন তিনি। 

ওএস/এসকে
 

আরও পড়ুন

আরও