টাঙ্গাইলে শেখ হাসিনা সেতুর এপ্রোচে ধ্বস, দুর্ঘটনার আশঙ্কা
Back to Top

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

টাঙ্গাইলে শেখ হাসিনা সেতুর এপ্রোচে ধ্বস, দুর্ঘটনার আশঙ্কা

টাঙ্গাইল প্রতিনিধি ৫:০৯ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

টাঙ্গাইলে শেখ হাসিনা সেতুর এপ্রোচে ধ্বস, দুর্ঘটনার আশঙ্কা
টাঙ্গাইলের নাগরপুরে ধলেশ্বরী নদীর উপর স্থাপিত শেখ হাসিনা সেতুর এপ্রোচ সড়কের একাংশ ধসে পড়েছে। ফলে দেখা দিয়েছে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা।
গত দুইদিনের ভারী বর্ষণের ফলে এমন ধসের সৃষ্টি হয়েছে। আর দুর্ঘটনার ঝুঁকি নিয়েই এ সড়ক দিয়ে যানবাহন চলাচল করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুর শেষাংশ থেকে নির্মিত এপ্রোচ সড়কের প্রথমাংশই ধসে গেছে। এতে করে সড়কের এক পাশে বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের গাইড ওয়ালের ব্লকগুলো সরে গিয়ে মাটি ধসে গেছে। এতে করে সেখানে যেকোন ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী। 

প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটি ২০১৭ সালে উদ্বোধন করা হলেও এর এক বছর না যেতেই সেতুর উপরিভাগের বিভিন্ন স্থানের ঢালাই উঠে গিয়ে সেতুতে ছোট বড় গর্তের সৃষ্টি হয়। এরপর থেকে সেতুর উপর দিয়ে খুব ধীর গতিতে যানবাহন চালাতে হচ্ছে চালকদের। এর উপর আবার এপ্রোচ ধসে গেছে। 

বাসচালক সাইফুল ইসলাম বলেন, দ্রুত সেতু ও এর এপ্রোচ সড়কের সংস্কার প্রয়োজন। তা না হলে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এ ব্যাপারে টাঙ্গাইল সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী এস এম আলামিন বলেন, কেদারপুর শেখ হাসিনা সেতুর উপরিভাগের গর্ত ও এর এপ্রোচ সড়কে ধসের বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা ইতিমধ্যে সেখানে কাজ শুরু করে দিয়েছি। আমরা সেখানে স্থায়ীভাবে গাইড ওয়াল মেরামত করছি যাতে বৃষ্টির পানি লিক করতে না পারে। আর ব্রিজের উপরিভাগের গর্তগুলো মেরামত করে দেওয়া হবে বলে তিনি জানান।

এসবি
 

আরও পড়ুন

আরও