সেই স্পিডবোটের মালিক গ্রেফতার
Back to Top

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

সেই স্পিডবোটের মালিক গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি ১:৪৮ অপরাহ্ণ, মে ০৯, ২০২১

সেই স্পিডবোটের মালিক গ্রেফতার
মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ির বাংলাবাজার পুরনো ঘাটে বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে স্পিডবোটের ২৭ যাত্রী নিহতের ঘটনায় ওই স্পিডবোটের মালিককে গ্রেফতার করেছে র‌্যাব।
রোববার সকালে ঢাকার কেরানীগঞ্জ থেকে চান মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) ইমরান খান বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে বিকেল ৪টায় র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।
 
এ দুর্ঘটনার পর দায়ের হওয়া মামলায়ি এজাহারনামীয় আসামি চান মিয়া।

গত ৩ মে সকালে শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাওয়ার সময় কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। এতে ২৭ জন নিহত হন। এ ঘটনায় আহত হন স্পিডবোটের চালকসহ পাঁচজন।

দুর্ঘটনার পর স্পিডবোটের চালক মো. শাহ আলমকে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে প্রশাসনের নির্দেশনায় ওই চালকের ডোপ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়।

চালকের বিষয়ে মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, দুর্ঘটনার আগে চালক মাদকসেবন করেছিলেন। তিনি নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন। ডোপ টেস্ট থেকে এসব তথ্য পেয়েছি আমরা। 

বিষয়গুলো তদন্ত প্রতিবেদনে উঠে আসবে। পাশাপাশি কোনো মাদকাসক্ত যেন স্পিডবোটচালক না হতে পারেন, বিষয়টি স্পষ্টভাবে দেখা হবে। চালকদের প্রশিক্ষণ, স্পিডবোটের রেজিস্ট্রেশন ও চালকের লাইসেন্স থাকতেই হবে। এসব না থাকলে এখানে আর কোনো অবৈধ নৌযান চলতে দেওয়া যাবে না।

ওএস/এইচআর

 

আরও পড়ুন

আরও