নেইমার জাদুতে ব্রাজিলের টানা ষষ্ঠ জয়
Back to Top

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

নেইমার জাদুতে ব্রাজিলের টানা ষষ্ঠ জয়

পরিবর্তন ডেস্ক ৯:৩০ পূর্বাহ্ণ, জুন ০৯, ২০২১

নেইমার জাদুতে ব্রাজিলের টানা ষষ্ঠ জয়
নেইমারের অসাধারণ নৈপূণ্যে লাতিন আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ছয় ম্যাচে টানা ষষ্ঠ জয় পেয়েছে ব্রাজিল।

বুধবার সকালে প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল।

আর্জেন্টিনা থেকে পয়েন্ট নিয়ে ফেরা প্যারাগুয়ে লড়াই করলো দারুণ। কিন্তু ঘরের মাঠে ঠেকাতে পারল না ব্রাজিলকে।

শুরুতেই নেইমারের গোলে এগিয়ে যায় ব্রাজিল। তার পাস থেকেই যোগ করা সময়ে ব্যবধান বাড়ান দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামা পাকুয়েতা।

বিশ্বকাপ বাছাইয়ের অষ্টম রাউন্ডের এই খেলা শেষে ছয় ম্যাচের সবকয়টি জিতে পূর্ণ ১৮ পয়েন্ট পেয়েছে পাঁচবার বিশ্বকাপ জয়ী ব্রাজিল। একইসঙ্গে টেবিলের শীর্ষস্থানটি আরও সুসংহত করেছে তারা।

টানা দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ের নায়ক নেইমার। একুয়েডরের মতো প্যারাগুয়ের বিপক্ষেও গোল করলেন ও করালেন পিএসজির এই তারকা ফরোয়ার্ড। আর্জেন্টিনার চেয়ে দলকে ৬ পয়েন্টে এগিয়ে নিলেন তিনি। 

ঘরের মাঠে প্রথম ভালো সুযোগটা পায় প্যারাগুয়ে। দ্বিতীয় মিনিটে মিগেল আলমিরনের শট ব্লক করেন দানিলো। পরে বিপজ্জনকভাবে স্লাইড করে বিপদ প্রায় ডেকে এনেছিলেন তিনি। তবে এই ডিফেন্ডারের পায়ে লেগে পড়ে গেলেও দ্রুত উঠে যান আলমিরন।

এরপর এগিয়ে যায় ব্রাজিল। নিজেদের অর্ধ থেকে উঁচু করে বাড়ানো বল ধরে এগিয়ে গিয়ে ক্রস বাড়ান গাব্রিয়েল জেসুস। পেনাল্টি স্পটের সামনে শটের চেষ্টা করে ব্যর্থ হন রিশার্লিসন, বলের নাগাল পাননি প্যারাগুয়ের ডিফেন্ডার রবের্ত রোহাসও। ফাঁকায় বল পেয়ে বাকিটা সারেন নেইমার।

একইদিন কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ব্রাজিলের চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। যার ফলে ব্রাজিলের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ছয়ে। তিনটি করে জয়-পরাজয়ে পাওয়া ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে আর্জেন্টিনা।

ওএস/এইচআর
 

আরও পড়ুন

আরও