৯৭ রানে হারল বাংলাদেশ
Back to Top

ঢাকা, রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮

৯৭ রানে হারল বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ৯:৫১ অপরাহ্ণ, মে ২৮, ২০২১

৯৭ রানে হারল বাংলাদেশ
সিরিজের প্রথম দুই ম্যাচে দাপট দেখিয়ে জেতা বাংলাদেশ সিরিজের শেষ ম্যাচে প্রাধান্য ধরে রাখতে পারেনি। শ্রীলঙ্কার কাছে হেরেছে ৯৭ রানে।
প্রথম ইনিংসে বোলাররা আগের দুই ম্যাচের ফর্ম ধরে রাখতে পারেননি। শুধু তাসকিন আহমেদই আলো ছড়িয়েছেন। স্পিনারদের কাছ থেকে পর্যাপ্ত সাহায্য পাননি তিনি। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ৬ উইকেটে ২৮৬ রান করেছে সফরকারীরা।

সে চ্যালেঞ্জের জবাব বাংলাদেশ দিতে পারবে-সেটা কখনোই মনে হয়নি। 
টানা ব্যর্থতার দায় নিয়ে একাদশ থেকে ছিটকে পড়েছেন লিটন দাস। পাওয়া সুযোগ কাজে লাগাতে পারেননি মোহাম্মদ নাঈম (১)। দ্বিতীয় ওভারে পাওয়া ধাক্কা একটু পরই দ্বিগুন করে ফিরেছেন সাকিব আল হাসান (৪)। 

পাওয়ার প্লের শেষ ওভারে তামিমকেও ফিরিয়ে দিয়েছেন দারুণ বল করা দুশ্মন্ত চামিরা। বাংলাদেশের প্রথম তিন উইকেটই নিয়েছেন এই পেসার। এই ধাক্কা আর সামলানো সম্ভব হয়নি। দলকে প্রথম দুই ম্যাচ জেতানো মুশফিক (৫৪ বলে ২৮) ধীরে শুরু করেও ইনিংস লম্বা করতে পারেননি। পাঁচ ও ছয়ে নামা মোসাদ্দেক ও মাহমুদউল্লাহ ফিফটি পেয়েছেন বটে কিন্তু দলকে কখনোই জয়ের আশা দেখাতে পারেননি।

৯ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৫ উইকেট পেয়ে ম্যাচের গতিরূপ ঠিক করে দিয়েছেন চামিরা। বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কান কোনো বোলারের দ্বিতীয় সেরা বোলিং এটি। ওয়ানিন্দু হাসারাঙ্গা পেয়েছেন ২ উইকেট। দুই অভিষিক্ত রমেশ মেন্ডিস (২) ও বিনুরা ফার্নান্দো (১) নিয়েছেন বাকি উইকেটগুলো।

 সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা: ৫০ ওভারে ২৮৬/৬ (গুনাথিলাকা ৩৯, পেরেরা ১২০, নিসানকা ০, মেন্ডিস ২২, ধনাঞ্জয়া ৫৫*, ডিকভেলা ৭, হাসারাঙ্গা ১৮, রমেশ ৮*; শরিফুল ৮-০-৫৬-১, মিরাজ ১০-০-৪৮-০, মোসাদ্দেক ৩-০-৩২-০, তাসকিন ৯-০-৪৬-৩, মুস্তাফিজ ১০-০-৪৭-০, সাকিব ১০-০-৪৮-০)

ওএস/এসবি
 

আরও পড়ুন

আরও