রাতেই দেশে ফিরছেন সাকিব
Back to Top

ঢাকা, রবিবার, ৯ মে ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮



রাতেই দেশে ফিরছেন সাকিব

পরিবর্তন প্রতিবেদক ৩:২৮ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১

রাতেই দেশে ফিরছেন সাকিব
আজ সোমবার রাতে ঢাকায় ফিরছেন সাকিব আল হাসান। তৃতীয় সন্তানের জন্মের সময় পরিবারের পাশে থাকতে যুক্তরাষ্ট্র গিয়েছিলেন তিনি।
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলছেন না সাকিব। চোট সমস্যাও আছে। সব মিলিয়েই নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন। পিতৃত্বকালীন ছুটিতে থাকা সাকিব নেই দলের সাথে। 

তাই রাত ২টায় কাতার এয়ারওয়েজে আসবেন তিনি। বিসিবির এক কর্মকর্তা সাকিবের ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন। 

দুই দিন আগে সাকিব এক একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে  তাঁর টেস্ট খেলা নিয়ে খোলামেলা মন্তব্য করেন। ছুটির আবেদনপত্রের ভুল ব্যাখ্যা দিয়েছে বিসিবি—এমন অভিযোগও তুলেছেন। 
সাকিব টেস্ট খেলতে চান না— বিসিবির বিভিন্ন পর্যায় থেকে করা এমন মন্তব্যের একরকম প্রতিবাদই করেছেন তিনি। 

তার দাবি, টেস্ট খেলতে না চাওয়ার কথা তিনি বিসিবিকে বলেননি। সাক্ষাৎকারে নতুন প্রতিভাবান ক্রিকেটার তৈরির ব্যাপারে বিসিবির হাই পারফরম্যান্স বিভাগের কার্যক্রম নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

সাকিবের সমালোচনায় এখন বিসিবিতে তোলপাড়। গতকাল রাতে বিসিবি প্রধান নাজমুল হাসানের বাসায় জরুরি সভা করেছেন বোর্ডের শীর্ষ কর্মকর্তারা। সভা শেষে সাকিবের আইপিএল খেলার অনাপত্তিপত্র পুনর্বিবেচনা করারও ইঙ্গিত দিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। 

বিসিবির হাই পারফরম্যান্স বিভাগের প্রধান নাঈমুর রহমানও সাকিবের মন্তব্যের জবাব দিয়েছেন।

নিউজিল্যান্ড সিরিজ শেষ হলেই বাংলাদেশ যাবে শ্রীলঙ্কা। সেখানে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলবে মুমিনুল হকের দল। সাকিবকে সেই সিরিজেও পাবে না বাংলাদেশ। আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নিয়েছেন তিনি। সাকিবের এই ছুটি নিয়ে গত কয়েক দিন ধরেই আলোচনার ঝড় বয়ে যাচ্ছে

জাতীয় ক্রিকেট দলের দুই সাবেক অধিনায়ক আরও জানিয়েছেন, সাকিবের বিষয়টি নিয়ে দ্রুতই বোর্ড সভা ডেকে আলোচনা করা হবে।

ওএস/এইচআর
 

আরও পড়ুন

আরও