বিএনপির বাজেট সমালোচনা অন্ধবিদ্বেষপ্রসূত কথামালার চাতুরী: কাদের
Back to Top

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

বিএনপির বাজেট সমালোচনা অন্ধবিদ্বেষপ্রসূত কথামালার চাতুরী: কাদের

পরিবর্তন প্রতিবেদক ৪:৩৩ অপরাহ্ণ, জুন ০৪, ২০২১

বিএনপির বাজেট সমালোচনা অন্ধবিদ্বেষপ্রসূত কথামালার চাতুরী: কাদের
বাজেট নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনার জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বাজেটের এই দিনে তারা পূর্ণিমার ঝলমল আলোতে অমাবশ্যার অন্ধকার দেখছে।
আজ শুক্রবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে বাজেট নিয়ে এই প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী  আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের জন্য ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) আজকে আবোল তাবোল বকছে। তাদের বাজেট বক্তৃতা অন্ধবিদ্বেষপ্রসূত কথামালার চাতুরী। তারা ভালো কিছু চোখে দেখে না। দিনের আলোতে তারা অন্ধকার দেখে। এটা হচ্ছে বিএনপির দৃষ্টি ভঙ্গি। তাদের দল কখনো ভালো কিছু দেখে না। চোখ থাকতেও তারা হাওয়া ভবনের কালো চশমা পরে থাকে। সে জন্য
প্রকৃত চিত্র তাদের কালো চশমায় ধরা পড়ে না।

তিনি বলেন, মহামারীর সঙ্কটকালে সাধারণ মানুষের অংশগ্রহণের নিশ্চয়তা দিয়ে বাজেট ঘোষণা করা হয়েছে। এই বাজেটটি করা হয়েছে করোনা প্যানডেমিকের মধ্যে জীবন এবং জীবিকার বিষয়টি মাথায় রেখে বাস্তবভিত্তিক সময়োপযোগী ব্যবসাবান্ধব, বিনিয়োগবান্ধব এবং সাধারণ মানুষের অংশগ্রহণের নিশ্চয়তা দিয়ে। সঙ্কটকালে এটা একটা বাস্তবমুখী বাজেট। ইতোমধ্যে বিভিন্ন মহল এই বাজেটের প্রশংসা করেছে।

মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন শিগগিরই
এ সময় সংগঠন গতিশীল করার বিষয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, জেলা-উপজেলার মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন শিগগিরই শুরু করব। মহানগর উত্তরের সদস্য সংগ্রহের জন্য ২৭টি টিম করা হয়েছে। স্বাধীনতাবিরোধী অপশক্তি এবং সন্ত্রাসী ও চাঁদাবাজির সাথে জড়িত বিতর্কিতদের সদস্য করা যাবে না। এমন কাউকে সদস্য করা হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ঢাকা মহানগরের কমিটি করার ক্ষেত্রে স্থানীয়দের প্রাধান্য দেয়া হবে।

বিএনপি নির্বাচনে নেই শুনে দৌড় বেড়েছে প্রার্থীদের
ঢাকা-১৪, সিলেট-৩ এবং কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে প্রার্থিতার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এবার মনোনয়ন পেতে ইচ্ছুক প্রার্থীর সংখ্যা অনেক। খুব একটা অসুবিধা নেই, এই কথা মনে করে অনেকই আবার প্রার্থী হচ্ছেন। পাই আর না পাই প্রার্থী হতে চাই। কারণ বিএনপি নির্বাচনে নেই। সেজন্য প্রার্থীদের দৌড়ও বেড়ে গেছে।

তিনি বলেন, নেত্রীর সঙ্গে নির্দিষ্ট কোনো ব্যক্তির বিষয়ে আলোচনা হয়নি। সাধারণ একটি গাইডলাইন তিনি দিয়েছেন। সেটা হলো আমি ত্যাগী ও পরীক্ষিত কাউকে মনোনয়ন দেব। যারা জনগণের কাছে অধিকতর গ্রহণযোগ্য এবং দুঃসময়ে ছিলেন-এমন একটি ধারণা তিনি আমাকে দিয়েছেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উত্তরের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ।

ওএস/এসবি
 

আরও পড়ুন

আরও