চীন থেকে ৫ লাখ টিকা আসবে ১০ মে: স্বাস্থ্যমন্ত্রী
Back to Top

ঢাকা, বুধবার, ১২ মে ২০২১ | ২৯ বৈশাখ ১৪২৮

চীন থেকে ৫ লাখ টিকা আসবে ১০ মে: স্বাস্থ্যমন্ত্রী

পরিবর্তন প্রতিবেদক ৫:০৭ অপরাহ্ণ, মে ০৩, ২০২১

চীন থেকে ৫ লাখ টিকা আসবে ১০ মে: স্বাস্থ্যমন্ত্রী
উপহার হিসেবে চীন সরকারের দেওয়া ৫ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা ১০ মের মধ্যে বাংলাদেশে পৌঁছাতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেন, চীন আমাদের বলেছে ৫ লাখ ডোজ টিকা উপহার হিসেবে দেবে। পররাষ্ট্র মন্ত্রণালয় এটা আনার ব্যবস্থা করছে, হয়তো ১০ তারিখের মধ্যে বাংলাদেশে আসতে পারে।

সরকার চীন থেকে যে টিকা কিনতে চায় সেগুলো আসতে আরও সময় লাগবে জানিয়ে মন্ত্রী বলেন, টিকা কেনার জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। চীন তাতে সম্মত হলে আলোচনা শুরু হবে।

তিনি বলেন, রাশিয়ার সঙ্গেও আমাদের আলোচনা হয়েছে। তারা টিকা দিতে চায়, উৎপাদনও করতে চাচ্ছে। আমরা দুটি দেশের সঙ্গেই কথা বলে রাখছি।

জাহিদ মালেক বলেন, করোনাভাইরাসের কারণে সীমান্ত বন্ধ রাখার যে সিদ্ধান্ত রয়েছে তা বহাল রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সীমান্তগুলো বন্ধ থাকবে।

কোভিড-১৯ সংক্রমণ ও এতে মৃত্যুর ৮০ থেকে ৯০ শতাংশ সিটি করপোরেশন এলাকায় হচ্ছে জানিয়ে তিনি বলেন, এই অঞ্চলগুলোয় ‘কঠোর নজরদারি’ থাকবে।

মন্ত্রী বলেন, যানবাহন চলাচল শুরু হলেও এক জেলা থেকে আরেক জেলায় যানবাহন চলাচল করবে না। আন্তঃজেলা ট্রেন বন্ধ থাকবে, নৌযান চলাচল করবে তাও বন্ধ থাকবে।

ওএস/এসবি

 

আরও পড়ুন

আরও