করোনা থেকে বাঁচতে 'সাপের মাংস' খাচ্ছেন!
Back to Top

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

করোনা থেকে বাঁচতে 'সাপের মাংস' খাচ্ছেন!

পরিবর্তন ডেস্ক ১১:২৯ পূর্বাহ্ণ, জুন ০৩, ২০২১

করোনা থেকে বাঁচতে 'সাপের মাংস' খাচ্ছেন!
করোনা থেকে বাঁচতে কত মানুষ কত কী না করেছে। আয়ুর্বেদিক ওষুধেই ভরসা রেখেছে মানুষ। একটাই লক্ষ্য শরীরে ইমিউনিটি বাড়াতে হবে। যাতে করোনা এলেও লড়তে পারে শরীর। কিন্তু সম্প্রতি ভারতের তামিলনাড়ুর একগ্রামে রব উঠেছে সাপের মাংস খেলে নাকি কোভিড ধারে কাছে ঘেঁষবে না! এমনই ধারণায় অনুপ্রাণিত হয়ে করোনা ছড়িয়ে পড়ার পর সাপ ধরে তার মাংস খাচ্ছেন ভাদিভেল। এত দিন বিষয়টি সেভাবে জানা জানি হয়নি। কিন্তু সাম্প্রতি ভাদিভেলের সাপ খাওয়ার একটি ভিডিও সামনে আসতেই নড়েচড়ে বসে প্রশাসন।

ভারতের তামিলনাড়ুর তিরুনেলভেলি জেলার পেরুমলপত্তি গ্রামে থাকেন ভাদিভেল। যে ভিডিওটি ভাইরাল হয়ে সেখানে দেখা যাচ্ছে, একটি সাপ ধরে কামড়াচ্ছেন ভাদিভেল। সেই সঙ্গে তাকে বলতে শোনা যাচ্ছে, কোভিডের সংক্রমণ থেকে বাঁচতে সাপ খাওয়া উচিত। কোভিড থেকে নিজেকে বাঁচাতে তাই সাপ খাচ্ছেন তিনি। 

ভিডিওটি প্রকাশ্যে আসতেই জেলা বনদফতরের আধিকারিক পুলিসকে খবর দেন। তারপরই গ্রেফতার করা হয় তাকে। সাড়ে ৭ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। ওই আধিকারিক জানিয়েছেন, এই কাজ অত্যন্ত বিপজ্জনক কাজ। সাপ মারাও গুরুতর অপরাধ। জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দারা তাকে এই কাজ করাতে উৎসাহ দিয়েছে। যারা এই কাজ করেছে তাদের খুঁজে বের করতে তৎপর পুলিস।

ইসি
 

আরও পড়ুন

আরও