হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক সাত দিনের রিমান্ডে
Back to Top

ঢাকা, বুধবার, ১২ মে ২০২১ | ২৯ বৈশাখ ১৪২৮

হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক সাত দিনের রিমান্ডে

পরিবর্তন প্রতিবেদক ৪:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২১

হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক সাত দিনের রিমান্ডে
২০১৩ সালে পল্টন থানায় দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে।

সোমবার (১২ এপ্রিল) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল র‌্যাব ও ডিবি পুলিশের একটি দল যৌথভাবে চট্টগ্রাম থেকে আজিজুল হক ইসলামাবাদীকে আটক করে। হেফাজতে ইসলামের কোনো শীর্ষপর্যায়ের নেতার গ্রেপ্তার হওয়ার ঘটনা এটাই প্রথম।

এ দিকে সোমবার দাবি করা হয়, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ অর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদিকে আটক করেছে র‍্যাব। এ তথ্য জানান মুফতি ইলিয়াসের ব্যক্তিগত সহকারী মাওলানা মাহমুদ। তবে র‌্যাবের দায়িত্বশীল কর্মকর্তারা বিষয়টি এখনো স্বীকার করেনি।

এর আগে সকালে র‌্যাব-১১ সূত্রে জানা যায়, হেফাজতের সোনারগাঁ শাখার আমির ও মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিন খাঁন ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম মাওলানা ইকবাল হোসেনসহ ৪ হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব ১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, রবিবার দুপুরে রাজধানীর জুরাইন এলাকার একটি মসজিদ থেকে মাওলানা মহিউদ্দিন খাঁন, মাওলানা ইকবাল হোসেন, মাওলানা শাজাহান শিবলী ও হাফেজ মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা হয়।

ওএস/এইচএ

 

আরও পড়ুন

আরও