টাঙ্গাইলে ভাসানী বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরল শিক্ষার্থীরা
Back to Top

ঢাকা, রবিবার, ২৫ জুলাই ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

টাঙ্গাইলে ভাসানী বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরল শিক্ষার্থীরা

টাঙ্গাইল প্রতিনিধি ১০:০৬ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২১

টাঙ্গাইলে ভাসানী বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরল শিক্ষার্থীরা
টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার পরীক্ষা দিতে এসে লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাসে নিজ নিজ জেলায় পৌছে দেয়া হয়েছে। সোমবার প্রথম দফায় ৬টি বাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে যায়।

জানা গেছে, সেমিস্টার পরীক্ষা দিতে এসে লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের নিজ বাড়ি পৌছে দেয়ার লক্ষ্যে সোমবার এবং মঙ্গলবার ২ ধাপে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাসে করে পৌছে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ১ম ধাপে সোমবার সকালে টাঙ্গাইল থেকে ঢাকা, টাঙ্গাইল থেকে ফেনি, টাঙ্গাইল থেকে মৌলভিবাজার, টাঙ্গাইল থেকে কিশোরগঞ্জ, টাঙ্গাইল থেকে শেরপুরের উদ্দেশ্যে ৬ টি বাস ছেড়ে যায়।

মঙ্গলবার ২য় ধাপে ক্যাম্পাস থেকে টাঙ্গাইল থেকে রংপুর, টাঙ্গাইল থেকে চাপাইনবাবগঞ্জ ও অন্যান্য জেলায় আরও ২/৩ টি বাস ছেড়ে যাবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পরিচালক ও প্রক্টর প্রফেসর ড. মীর মো. মোজাম্মেল হক বলেছেন, সেমিস্টার পরীক্ষা দিতে এসে লকডাউনে আমাদের শিক্ষার্থীরা আটকা পড়ে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহযোগিতায় আমরা তাদের তথ্য ও রোড ম্যাপ নিয়ে ভাইস-চ্যান্সেলর, প্রো-ভাইস-চ্যান্সেলর স্যার ও পরিবহন কমিটির সম্মতিক্রমে শিক্ষার্থীদের বাড়ি পাঠানোর সিদ্ধান্ত নেই।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা মানিক শীল জানিয়েছেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই। আটকে পড়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বাসে নিজ বাড়ি গিয়ে পরিবারের সাথে ঈদ উদযাপন করবে, এটা অত্যন্ত আনন্দের।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবীড় পাল জানিয়েছেন, দেশের চলমান পরিস্থিতি লকডাউনে জরুরী যানবাহন ছাড়া সকল যানবাহন বন্ধ। এ পরিস্থিতিতে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি ফেরা অনেকটাই অসম্ভব। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্ত প্রশংসনীয়।

এসকে

 

আরও পড়ুন

আরও