অনন্ত জলিলকে বয়কট করলেন শাওন
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

অনন্ত জলিলকে বয়কট করলেন শাওন

পরিবর্তন ডেস্ক ৫:২২ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

অনন্ত জলিলকে বয়কট করলেন শাওন
ধর্ষণের বিরুদ্ধে দেশব্যাপী চলছে আন্দোলন-প্রতিবাদ। সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ রাস্তায় নেমেছে ধর্ষণ প্রতিরোধে ধর্ষকদের মৃত্যুদণ্ডের বিধান চেয়ে। দেশের তারকারাও রাজপথে নেমেছেন ধর্ষকের বিরুদ্ধে।

এমন অবস্থায় ভিন্ন মত প্রকাশ করেছেন চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। ধর্ষকদের শাস্তি চেয়ে একটি ভিডিও শেয়ার করেছেন নিজের স্ত্রী বর্ষার ফেসবুকে। কিন্তু ৬ মিনিটেরও বেশি দীর্ঘ ভিডিওটিতে অনন্ত দাবি করেছেন, নারীর পোশাক ধর্ষণের জন্য দায়ী, যা নিয়ে এরই মধ্যে বিতর্ক তৈরি হয়েছে।

অনেকেই প্রতিবাদ জানাচ্ছেন অনন্ত জলিলের এই মন্তব্যের। অনেক তারকা হতাশা প্রকাশ করেছেন সিনেমার একজন নায়ক এবং দেশের প্রথম শ্রেণির একজন ব্যবসায়ী হয়েও কেমন করে নারীর পোশাককে তিনি ধর্ষণের জন্য দায়ী মনে করতে পারেন। সেখানে ধর্ষকদের কঠোর সমালোচনা করে তাদের মৃত্যুদণ্ড চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।

অপরদিকে জনপ্রিয় অভিনেত্রী, পরিচালক মেহের আফরোজ শাওন অনন্ত জলিলকে বয়কটের ঘোষণা দিয়েছেন।

‘মোস্ট ওয়েলকাম’ খ্যাত অভিনেতা অনন্ত জলিল এর ভিডিওটি দেখার পরই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন সেটা অনুমান করা গেছে তার ফেসবুক স্ট্যাটাস থেকেই। তিনি আজ রোববার (১১ অক্টোবর) দুপুরে লিখেছেন, ‘আমি মেহের আফরোজ শাওন, বাংলাদেশের একজন চলচ্চিত্র ও মিডিয়াকর্মী এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের সচেতন নাগরিক হিসেবে বাংলাদেশের নারীদের প্রতি কুরুচিপূর্ণ মন্তব্য এবং অসংলগ্ন বক্তব্য সম্বলিত ভিডিও বার্তা দেয়ার জন্য জনাব অনন্ত জলিলকে বয়কট করলাম।’তার এ সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

এসকে

 

আরও পড়ুন

আরও