পর্যটকদের জন্য খুলেছে সাজেকের দ্বার
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | ৮ আশ্বিন ১৪২৭

পর্যটকদের জন্য খুলেছে সাজেকের দ্বার

পরিবর্তন ডেস্ক ২:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

পর্যটকদের জন্য খুলেছে সাজেকের দ্বার
ভ্রমণ প্রেমীদের জন্য এটা যেন স্বস্থির খবর। দম বন্ধ করে আর গৃহে বন্দী থাকতে হবে না। কারণ দীর্ঘ ৫ মাস পর রাঙ্গামাটির সাজেক ভ্যালিতে পর্যটকদের যাতায়াতের অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার সকালে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়। সাজেক ও খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো সীমিত পরিসরে খুলে দেয়ায় এ খাত সংশ্লিষ্টরা আবারো ঘুরে দাঁড়ানোর আশা করছেন। সাজেকের কটেজ, রিসোর্ট ও খাবারের হোটেলগুলোতে চলছে অতিথি আগমনের প্রস্তুতি।

খাগড়াছড়ি-সাজেক পরিবহন কাউন্টারের যারা পিক-আপ চালায় দীর্ঘ পাঁচ মাস তাদের মানবেতর জীবন কাটাতে হয়েছে। আশা করছি কয়েকদিনের মধ্যে পর্যটকের আগমন বাড়লে পরিবহন খাত চাঙ্গা হবে এবং তাদের মুখেও হাঁসি ফুটবে।

এছাড়া যারা সাজেকে কটেজ ভাড়া দেন বা রেস্ট্রুরেন্ট দিয়ে জীবিকা চালান তাদেরও এই পাঁচ মাস অনেক কষ্ট সহ্য করতে হয়েছে। পর্যটকদের সমাগম শুরু হলে তারাও আগের মতো স্বস্থ্যিতে থাকতে পারবেন।

তবে বিভিন্ন ট্যুর ও ট্র্যাভেল গ্রুপগুলোর এখন সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও অন্যান্য শর্ত মেনে চলা কতটুকু সম্ভব তা যাচাই করে সাজেক ও অন্যান্য পর্যটন কেন্দ্র ঘুরে দেখানো উচিৎ।

সাজেকে পর্যটকদের আসা যাওয়া ও কটেজ খোলার বিষয়ে স্থানীয় প্রশাসনের সাথে বৈঠকে শর্ত মেনে চলতে বলা হয়েছে। আমাদের পক্ষ থেকে এসব শর্ত পালনে কটেজ মালিক ও পর্যটকদের ওপর নজরদারি রয়েছে। কেউ শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে, গত ১৮ মার্চ থেকে করোনা ভাইরাসের সংক্রমণরোধে খাগড়াছড়ি ও সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল স্থানীয় প্রশাসন।

ভ্রমণের যাওয়ার আগে অবশ্যই মাথায় রাখুন আপনি আনন্দ বা স্বস্থি পাওয়ার জন্যই ভ্রমণে যাচ্ছেন। তাই মনে রাখবেন জীবন আপনার, এর সুরক্ষার দায়িত্বও আপনার। তাই যেখানেই যান সাবধানতা অবলম্বন করুন। সুস্থ থাকুন।

ওএস/ইসি

 

আরও পড়ুন

আরও