পর্যটকদের প্রবেশের অনুমতি দিল আরব আমিরাত
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

পর্যটকদের প্রবেশের অনুমতি দিল আরব আমিরাত

মোঃ ইমাম হোসেস ৯:৪৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৬, ২০২১

পর্যটকদের প্রবেশের অনুমতি দিল আরব আমিরাত
পর্যটকদের প্রবেশের অনুমতি দিল আরব আমিরশাহী । এখন থেকেই সে মুলুকে যেতে পারবেন ভ্রমণপ্রেমিক মানুষজন। তবে তার জন্য টিকার দু’টি ডোজ নিতে হবে। বিশেষ শর্ত রয়েছে ভারতীয়দের জন্য। কোভ্যাক্সিনকে এখনো মান্যতা দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। তাই ভারতীয়রা যদি আরব আমিরশাহীতে যেতে চান, তাহলে তাদের কোভিশিল্ডের দু’টি ডোজ হয়ে গিয়ে থাকতে হবে।

লক্ষাদিক প্রবাসী আরব আমিরাতে বাস করেন। দুবাইয়ের টানে অনেকে আবার ঘুরতেও যান। তবে করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে পর্যটকদের প্রবেশের ক্ষেত্রে নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। এখন থেকে তা অনেকটাই কমে যাচ্ছে। করোনার দু’টি ডোজ নেওয়া থাকলেই আরব দুনিয়ায় যেতে পারবেন পর্যটকরা। তবে সেখানে গিয়ে আবার ব়্যাপিড পিসিআর টেস্ট করতে হবে। প্রয়োজনে কোয়ারেন্টাইনে থাকতে হবে। 

মহামারীর তৃতীয় ঢেউ রুখতে আপ্রাণ চেষ্টা করছে সারা বিশ্ব। তার মধ্যে দেশের কোভিড গ্রাফে উত্থানপতন লেগেই আছে। এমন পরিস্থিতিতে অনেকেই বিদেশে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন। অনেকের ভ্যাকসিনের দু’টি ডোজও নেওয়া হয়েছে। 

উল্লেখ্য, অক্টোবর মাস থেকেই শুরু হচ্ছে দুবাই এক্সপো (Dubai Expo 2021)। তার আগেই টুইট করে পর্যটনের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করার কথা জানিয়েছেন আমিরাতের ন্যাশনাল এমারজেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট। 

ইসি

 

আরও পড়ুন

আরও