ফুল হাতে বাড়ি ফিরলেন ৫ করোনা রোগী
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

ফুল হাতে বাড়ি ফিরলেন ৫ করোনা রোগী

সিলেট ব্যুরো ৩:১৩ অপরাহ্ণ, মে ০৬, ২০২০

ফুল হাতে বাড়ি ফিরলেন ৫ করোনা রোগী
করোনাভাইরাসে সংক্রমিত হওয়া এক ইন্টার্ন চিকিৎসকসহ সুস্থ হয়েছেন সিলেটের ৫ জন। পরপর দু’টি নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসায় তাদেরকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। তারা সবাই শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

বুধবার দুপুর ১টার দিকে ছাড়পত্র পাওয়াদের হাতে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান হাসপাতালের কর্মকর্তারা। এ সময় করোনা রোগীদের সামাজিকভাবে হেয়প্রতিপন্ন না করার জন্য আহবান জানানো হয়।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ১৯ জন করোনা পজিটিভ রোগী চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ৫ জন পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। তাদের পরপর দু’টি টেস্ট নেগেটিভ এসেছে। তারা সবাই পুরুষ।

ছাড়পত্রপ্রাপ্তদের শুভেচ্ছা জানানোর সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান,
উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল ও হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র।

এদিকে গত ২৪ ঘন্টায় সিলেটে নতুন করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। আক্রান্তরা সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জের বাসিন্দা। এছাড়া ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন আরও ১০৬ জন।
২৫৬ জনকে হোম কোয়ারেন্টিন থেকে মুক্তি দেওয়া হয়েছে।

গত ১০ মার্চ থেকে সিলেট বিভাগে এখন পর্যন্ত মোট ১০ হাজার ১৩৩ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৭ হাজার ৭৬৯ জন। এ পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ২৫৭ জন। মারা গেছেন ৪ জন।

ডিএস/পিএসএস

 

: আরও পড়ুন

আরও