৯৯৯ এ খবর, ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

৯৯৯ এ খবর, ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

মৌলভীবাজার প্রতিনিধি ৩:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০২০

৯৯৯ এ খবর, ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

মৌলভীবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বুলু (৪০) নামের এক ব্যক্তি মারা গেছেন। পুলিশের ভাষ্য, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য ছিলেন।

শনিবার ভোর সাড়ে চারটার দিকে মৌলভীবাজার সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নের আথানগিরির বুরুতলা এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

এ সময় পুলিশ দুই ডাকাতদলের সদস্যকে আটক করেছে। এ ঘটনায় সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সহ পুলিশের ১০ সদস্য আহত হয়েছেন।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের কমলাকলস গ্রামের ছালিক বেগের বাড়িতে শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে একদল ডাকাত হানা দেয়। ডাকাতি শেষে বেরিয়ে গেলে কেউ ৯৯৯ এ ফোন করে ডাকাতির বিষয়টি জানান। এরপর সদর মডেল থানার পুলিশের বিভিন্ন টহল দল ডাকাতদের আটক করতে অভিযানে নামে। ডাকাতেরা তখন হাওরের দিকে পালিয়ে যায়।

পুলিশ বিভিন্ন সড়কে যানবাহনে তল্লাশি শুরু করে। ভোর সাড়ে চারটার দিকে কাগাবলা ইউনিয়নের বুরতলা স্কুলের কাছে দুটি সিএনজিচালিত অটোরিকশাকে থামার জন্য পুলিশ সংকেত দেয়।

এ সময় পুলিশের সংকেত অমান্য করলে রাস্তায় বাঁশ ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। তখন ডাকাতেরা পুলিশকে লক্ষ্য করে পাইপগানের গুলি ছোড়ে। সে সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

পুলিশ সূত্র জানায়, বন্দুকযুদ্ধে নিহত বুলুর বাড়ি সিলেটের ওসমানীনগর। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি পাইপগান, গ্রিল কাটার একটি যন্ত্র ও তিনটি শাবল উদ্ধার করা হয়েছে।

এ ঘটনার সময় সদর মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন, এসআই সুলতান আহমদ, নুরুল ইসলাম, জিয়াউল ইসলাম, এএসআই কোরবান আলী, কনস্টেবল সুরঞ্জিত, নিরুপম, ফুয়াদ, গোলাম হাবিব ও নিলয় আহত হয়েছেন। তারা মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

নাজিরাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সৈয়দ এনামুল হক রাজা বলেন, ‘গত রাতে ছালিক বেগের বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতেরা লক্ষাধিক টাকা, দুটি ল্যাপটপ ও সাড়ে তিন ভরি ওজনের স্বর্ণালংকার নিয়ে গেছে। পুলিশ টহলে ছিল। তাই দ্রুত ডাকাতদের ধরতে পেরেছে।’

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান বলেন, ‘গভীর রাতে ১০/১২ জনের ডাকাতদল পার্শবর্তী নাজিরাবাদ ইউনিয়নের কমলাকলস গ্রামের ছালিক বেগের বাড়িতে ডাকাতি করে মালামাল লুট করে পালিয়ে যাওয়ার সময় ৯৯৯ এ ডাকাতির খবর জানানোর পর কাগাবালা ইউনিয়নের বোরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে থাকা পুলিশের রাত্রিকালীন টহল দল সিএনজি অটোরিকশার গতিরোধ করলে গাড়িতে বসা ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে পুলিশ গুলি করলে ডাকাত সরদার বুলু ঘটনাস্থলেই নিহত হয়। এ সময় আটক করা হয় দুই ডাকাতকে। অন্যান্য ডাকাত সদস্য পালিয়ে যায়।

তিনি জানান, পুলিশ ঘটনাস্থল থেকে দুটি সিএনজি, ডাকাতি যাওয়া মালামাল স্বর্ণ, নগদ টাকাসহ ডাকাতদের ব্যবহৃত দেশীয় অস্ত্র, গুলি ও যন্ত্রপাতি উদ্ধার করে। ডাকাতদের ব্যাপারে খোঁজ-খবর নেয়া হচ্ছে। বন্দুকযুদ্ধে নিহত ডাকাতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি।’

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও