সিলেটের পরিবহন ধর্মঘট স্থগিত
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

সিলেটের পরিবহন ধর্মঘট স্থগিত

সিলেট প্রতিনিধি ১০:৫৩ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০২১

সিলেটের পরিবহন ধর্মঘট স্থগিত
সিলেটে দিনভর মানুষের ভোগান্তির পর রাতে ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা। তারা বলেছেন সিলেটের বিভাগীয় কমিশনারের আশ্বাসের ভিত্তিতে তারা আগামী ৫ জানুয়ারি পর্যন্ত ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার (২২ নভেম্বর) রাতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার  এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, সিলেট বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেনের সঙ্গে পরিবহন শ্রমিক নেতাদের বৈঠক ফলপ্রসূ হয়েছে। বৈঠকে বিভাগীয় কমিশনার আমাদের ন্যায্য দাবি দাওয়া মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে আমরা আগামী বছরের ৫ জানুয়ারি পর্যন্ত সিলেট বিভাগজুড়ে চলা ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। এই সময়ের মধ্যে আমাদের দাবি পুরণ না হলে আবারও সর্বাত্মক পরিবহন ধর্মঘট শুরু হবে।

সোমবার সকাল থেকে সিলেটে শুরু হয় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। এতে বিভাগজুড়ে জনদুর্ভোগ শুরু হয়। এর আগে রোববার ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিক ফেডারেশন। ধর্মঘটের কারণে সকাল থেকে পুরো সিলেট বিভাগে বন্ধ ছিলো বাস ট্রাক, অটোরিকশাসহ বেশিরভাগ পরিবহন। নগরের বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে ব্যক্তিগত গাড়ি চলাচলেও বাধা দেয় পরিবহন শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। বিশেষত এসএসসি পরীক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হয় সবচেয়ে বেশি। হেঁটেই অনেককে পরীক্ষাকেন্দ্রে যেতে হয়।

সোমবার দুপুর ২টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমা এলাকার তেতলিতে রাস্তায় অবস্থান নেয় পরিবহন শ্রমিকরা। এ সময় দু’পাশে আটকা পড়ে মাইক্রোবাসসহ অনেক ব্যক্তিগত গাড়ি। পরিবহন শ্রমিকরা লোকজনকে গাড়ি থেকে নামিয়ে দিয়ে পায়ে হেঁটে গন্তব্যে যেতে বাধ্য করেন। অনেকে ১০ কিলোমিটার পায়ে হেঁটে সিলেট নগরীতে আসেন। এক্ষেত্রে বেশি ভোগান্তিতে পড়েন বৃদ্ধারা ও শিশুরা।

এর আগে সিলেটে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে ২১ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে স্মারকলিপি প্রদান করেছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির। সেই সময় শেষ হয় রোববার। তাদের ৫ দফা দাবি আদায় হয়নি বলে জানিয়েছেন পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ। ফলে সোমবার থেকে কঠোর আন্দোলনে নামেন তারা। 

এসকে

 

আরও পড়ুন

আরও