সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সিলেট প্রতিনিধি ১০:১৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০২১

সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
পূর্ব ঘোষিত পাঁচ দফা দাবি আদায়ে আজ থেকে সিলেটে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। আজ ভোর ৬টা থেকে ধর্মঘটে সিলেটে সব ধরনের গণপরিবহন (বাস, সিএনজিচালিত অটোরিকশা ও পণ্যবাহী ট্রাক) চলাচল বন্ধ রয়েছে।

সিলেটে কর্মবিরতি'র নামে সব ধরনের যান চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। চলছে না কোন গণপরিবহন। এতে চরম দুর্ভোগে এসএসসি পরীক্ষার্থীরা ও অফিসগামী লোকজন।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে সড়কে বিভিন্ন পয়েন্টে শ্রমিকদের পিকেটিং দিতে দেখা গেছে। সিলেট কুমারগাও বাসস্ট্যান্ড থেকে ছেড়ে যায়নি দুরপাল্লার কোন বাস। কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকেও কোন বাস ছেড়ে যায়নি। মাঝে মাঝে দুই-একটি রিকশা চলাচল করতে দেখা গেছে। 

সিলেট নগরীর প্রবেশদ্বার টিলাগড় পয়েন্ট, বিমানবন্দর সড়কের বড়শালা বাইপাস, সিলেট সুনামগঞ্জ সড়কের টুকেরবাজার, লামাকাজি, দক্ষিণ সুরমার চন্ডিপুল, নতুন ব্রিজের মোড়সহ বিভিন্ন স্থানে পিকেটিং করেন পরিবহন শ্রমিকরা। কোন সিএনজি অটোরিকশা দেখলে মারমুখি আচরণ করতে দেখা যায় অনেক শ্রমিককে।  

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ জানিয়েছেন, তাদের এই অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিকদের কর্মবিরতি পূর্বঘোষিত। গত ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসক বরাবরে ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়ে বাস্তবায়নের আল্টিমেটাম দেওয়া হয়। বেঁধে দেওয়া সময়ের মধ্যে দাবি না মানায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন শ্রমিকদের কর্মবিরতি আহবান করা হয়। 

এসকে

 

আরও পড়ুন

আরও