লাঠিটিলায় সাফারি পার্ক হবে: পরিবেশমন্ত্রী
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

লাঠিটিলায় সাফারি পার্ক হবে: পরিবেশমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি ৯:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০২১

লাঠিটিলায় সাফারি পার্ক হবে: পরিবেশমন্ত্রী
বনভূমি ও বন্যপ্রাণী রক্ষার জন্যই জুড়ী উপজেলার লাঠিটিলায় সাফারি পার্ক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন হচ্ছে

আজ বৃহস্পতিবার মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

এতে সরকারের ব্যয় হচ্ছে ৮৫ লাখ টাকা।

পরিবেশমন্ত্রী বলেন, জুড়ী উপজেলাবাসী ঐক্যবদ্ধ। তবে পরিবেশবাদী দাবিকারী কেউ কেউ সাফারি পার্কের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। স্থানীয় জনগণকে তারা উসকানি দিচ্ছে।

তিনি বলেন, কোনো অপপ্রচার জুড়ীতে বঙ্গবন্ধু সাফারি পার্ক স্থাপনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না। 
শাহাব উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। শিল্প-কারখানা গড়ে উঠছে। আওয়ামী লীগ সরকার ২০৪১ সালে দেশে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে কাজ করছে। আজ দেশের যে ব্যাপক উন্নয়ন হয়েছে, তা সবাইকে স্বীকার করতে হবে।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসুক আহমদ।

এসবি

 

আরও পড়ুন

আরও