সিলেট উপনির্বাচনে নৌকার জয়
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

সিলেট উপনির্বাচনে নৌকার জয়

সিলেট প্রতিনিধি ৮:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০২১

সিলেট উপনির্বাচনে নৌকার জয়
সিলেট-৩ আসনের (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব ৮৯ হাজার ৭০৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৬০৪ ভোট।

আজ শনিবার সিলেট-৩ আসনের তিনটি উপজেলার সকল ভোটকেন্দ্রে মোট ভোট পড়েছে এক লাখ ১৪ হাজার ৩০৯টি। 

নির্ভরযোগ্য সূত্রে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, বেসরকরিভাবে ৬৫ হাজার ভোটের বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

তবে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে আনুষ্ঠানিক ফলাফল এখনো ঘোষণা করা হয়নি।

এদিকে কোনো ধরনের গোলযোগ ছাড়াই সিলেট-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়।

এর আগে শনিবার সিলেট-৩ আসনের উপনির্বাচনে ১৪৯টি কেন্দ্রে সকাল আটটায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়, যা একটানা বিকেল চারটা পর্যন্ত চলে।

সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাজী এমদাদুল ইসলাম জানিয়েছেন, এ উপনির্বাচনে ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে। 

সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও অধিকাংশ কেন্দ্রই ছিল ভোটারশূন্য। দুপুর গড়িয়ে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষের সময়ও ভোটারদের উপস্থিতি খুব একটা দেখা যায়নি।

এ আসনে প্রথমবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দিয়েছেন ভোটাররা। কেউ কেউ ইভিএমে ভোট দিতে পেরে খুশি হলেও এ পদ্ধতিতে ভোটাররা সুষ্ঠুভাবে ভোট প্রদান করতে পারেননি বলে অভিযোগ করেছেন সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী।

সিলেট-৩ আসনে উপ-নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল), বিএনপির বহিষ্কৃত প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব)।

ওএস/এসবি

 

আরও পড়ুন

আরও