পুঁজিবাজারের ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০ | ১১ অগ্রহায়ণ ১৪২৭

পুঁজিবাজারের ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৪:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

পুঁজিবাজারের ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা
পুঁজিবাজারের তালিকাভুক্ত ৪ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করেছে।
কোম্পানিগুলো হলো: ব্রিটিশ আমেরিকান টোবাকো, রানার অটোমোবাইলস, এস আলম কোল্ড রোল্ড স্টিল ও গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূ্ত্রে এ তথ্য জানা গেছে।
 
ব্রিটিশ আমেরিকান টোবাকো: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩০০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। চলতি হিসাব বছরের ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর ২০) আর্থিক প্রতিবেদন পর্যালোচনার ভিত্তিতে এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর।
 
রানার অটোমোবাইলস: কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। শেয়ারহোল্ডাদের সর্বসম্মতিতে ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।
 
এস আলম কোল্ড রোল্ড স্টিল: কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির ২০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তার জন্য এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।
 
গ্লোবাল ইন্স্যুরেন্স: কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
 
ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।
 
জেডএস
 

আরও পড়ুন

আরও