১৬ মে পর্যন্ত বন্ধ থাকবে পুঁজিবাজার
Back to Top

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

১৬ মে পর্যন্ত বন্ধ থাকবে পুঁজিবাজার

পরিবর্তন প্রতিবেদক ৩:৫৩ অপরাহ্ণ, মে ০৬, ২০২০

১৬ মে পর্যন্ত বন্ধ থাকবে পুঁজিবাজার
করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের ঘোষিত সাধারণ ছুটির সাথে সঙ্গতি রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ১৬ মে পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। তবে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সম্মতি পেলে ১০ মে লেনদেন শুরুর প্রস্তুতি রয়েছে স্টক এক্সচেঞ্জটির।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সংবাদের সত্যতা নিশ্চত করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের জনসংযোগ বিভাগের উপ-মাহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান। তিনি বলেন, সরকার ১১ দিন সাধারণ ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করেছে। সরকারের এই সিদ্ধান্তের সাথে সঙ্গতি রেখে ডিএসই’র ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাপ্তরিক কাজ বন্ধ থাকবে৷

তিনি বলেন, গত ৩ মে লেনদেন চালুর জন্য বিভিন্ন শর্ত সাপেক্ষে বিএসইসির সম্মতি চেয়ে চিঠি দিয়েছে ডিএসই। নিয়ন্ত্রক সংস্থা যদি সম্মতি দেয় তবে সেক্ষেত্রে ১০ মে লেনদেন শুরু করার জন্য প্রস্তুত ডিএসই।

জেডএসএর আগে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপরে প্রথম দফায় ৭দিন সাধারন ছুটি বাড়িয়ে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত করা হয় এবং দ্বিতীয় দফায় ৩দিন সাধারন ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করে। এরপরে ১১ দিন বাড়িয়ে সাধারন ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত, আরও ১০দিন বাড়িয়ে ৫ মে পর্যন্ত এই ছুটি বর্ধিত করা হয়। আর সর্বশেষ ১১ দিন সাধারন ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে। একইসঙ্গে ধাপে ধাপে পুঁজিবাজারও বন্ধ ঘোষণা করেছে ডিএসই।

শেয়ারনিউজ; ০৬ মে ২০২০

 

: আরও পড়ুন

আরও