রেকিট বেনকিজারের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা
Back to Top

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

রেকিট বেনকিজারের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১২:২০ অপরাহ্ণ, মে ০১, ২০২০

রেকিট বেনকিজারের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা
পুঁজিবাজারে তালিকাভুক্ত রেকিট বেনকিজারের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১ হাজার ২৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। পাশাপাশি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ঘোষণা করেছে কোম্পানিটি।

বৃহস্পতিবার কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে।

জানা যায়, তথ্যমতে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩১.০৬ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪২.৬৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৭৬.৫৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ ম জুন, সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১১ মে নির্ধারণ করা হয়েছে।

প্রথম প্রান্তিকে মুনাফা বেড়েছে

প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানিটি। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪.০৪ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৫.৪৬ টাকা।

৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬৬.৬৮ টাকা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০০.৬৭ টাকা।

জেডএস

 

: আরও পড়ুন

আরও