পুঁজিবাজার ধসে লেনদেন বন্ধের দাবি ঐক্য পরিষদের
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

পুঁজিবাজার ধসে লেনদেন বন্ধের দাবি ঐক্য পরিষদের

পরিবর্তন প্রতিবেদক ৬:০২ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

পুঁজিবাজার ধসে লেনদেন বন্ধের দাবি ঐক্য পরিষদের

টানা দুই দিনের দরপতনে ২৬০ পয়েন্ট হারিয়েছে পুঁজিবাজার। পাশাপাশি দুই কার্যদিবসের দর পতনে ১৬ হাজার ৬০১ কোটি টাকার বাজার মূলধন হারিয়েছে বিনিয়োগকারীরা। করোনাভাইরাস আতঙ্কে চলমান দর পতন সামাল উঠতে আগামি ২ সপ্তাহ লেনদেন বন্ধ রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ পুজিঁবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

রোববার দিনের শুরু থেকে ব্যাপক দর পতনের মুখে দুপুরে ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হকের কাছে এই দাবি জানান।

সূত্র জানিয়েছে, বিনিয়োগকারীরা লেনদেন বন্ধ রাখার দাবি করলেও বিষয়টি নিয়ে এই মুহূর্তে ভাবছে না ডিএসই কর্তৃপক্ষ। বরং চলমান মন্দাবস্থা কিভাবে কাটিয়ে উঠা যায়, তা নিয়ে ভাবছেন তারা।

সপ্তাহের প্রথম কার্যদিবসে (রোববার) লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটেই ১৪৭.৪৮ পয়েন্ট হারিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্যসূচক। দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৯৫.২১ শতাংশ কোম্পানির দর পতন হয়েছে। দিনশেষে ডিএসই’র সার্বিক মূল্যসূচক কমেছে ১৬০.৬৪ পয়েন্ট। দিনশেষে ডিএসইতে ৩৭৩ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক (সিএএসপিআই) ৪৮৯.২৫ পয়েন্ট কমেছে। দিনশেষে সিএসইতে ২৪ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

উল্লেখ্য, করোনা আতঙ্কে দর পতন সামলে উঠতে আমেরিক, ভারত ও পাকিস্তানে সাময়িক লেনদেন বন্ধ করার মতো ঘটনা ঘটেছে।

জেডএস/

 

অর্থনীতি : আরও পড়ুন

আরও