আঙুলের আঘাতে জিম্বাবুয়ে সফর শেষ সোহানের
Back to Top

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

>

আঙুলের আঘাতে জিম্বাবুয়ে সফর শেষ সোহানের

পরিবর্তন ডেস্ক ৯:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ০১, ২০২২

আঙুলের আঘাতে জিম্বাবুয়ে সফর শেষ সোহানের
জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক নুরুল হাসান সোহান আঙুলে চোট পেয়েছেন। নতুন নেতৃত্ব পাওয়া এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ৩ সপ্তাহ সময় লাগবে। এজন্য কুড়ি ওভারের ফরম্যাটের বাকি এক ম্যাচের সঙ্গে গোটা ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেলেন তিনি।
রোববার রাতে ইনজুরির কারণে সোহানের জিম্বাবুয়ে সফর শেষ হওয়ার বিষয়টি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোহানের চোটের ধরন নিয়ে জিম্বাবুয়েতে দলের সঙ্গে থাকা বিসিবির ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেছেন, ‘আমরা সোহানের আঙুলে একটি এক্স-রে করেছিলাম যাতে তর্জনীতে চির ধরা পড়ে।’

‘এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে প্রায় তিন সপ্তাহ সময় লাগে। তাই তিনি আগামী মঙ্গলবারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ এবং আসন্ন ওয়ানডে সিরিজের বাইরে থাকবেন’, যোগ করেন সানি।

ঘটনার সূত্রপাত রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের ব্যাটিংয়ের সময়। হারারে স্পোর্টস ক্লাবে বাংলাদেশি পেসার হাসান মাহমুদের করা একটি বল গ্লাভস বন্দি করতে গিয়ে বাম তর্জনীতে চোট পান সোহান। সেখানে চির ধরা পড়েছে।

ফিল্ডিংয়ের চোট পাওয়া অধিনায়ক সোহনকে অবশ্য পরে আর ব্যাটিংয়ে নামতে হয়নি। মোসাদ্দেক হোসেনের ক্যারিয়ার সেরা বোলিংয়ে জিম্বাবুয়েকে ১৩৫ রানে থামায় বাংলাদেশ দল। পরে লিটন দাসের ব্যাটে ভর করে ৭ উইকেটে ম্যাচ জেতে টাইগাররা। এতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-১ এ সমতায় আছে। আগামী মঙ্গলবার অলিখিত ফাইনালে মাঠে নামবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের লড়াই টাইগারদের। ৫, ৮ ও ১০ আগস্ট হারারেতেই হবে এই তিন ওয়ানডে।

ইসি 
 

আরও পড়ুন

আরও
               
         
close