মাঝপথেই কাউন্টি ক্রিকেট ছেড়ে দেশে ফিরলেন আফ্রিদি
Back to Top

ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

>

মাঝপথেই কাউন্টি ক্রিকেট ছেড়ে দেশে ফিরলেন আফ্রিদি

পরিবর্তন ডেস্ক ১০:৩৮ পূর্বাহ্ণ, মে ১৩, ২০২২

মাঝপথেই কাউন্টি ক্রিকেট ছেড়ে দেশে ফিরলেন আফ্রিদি
ক্যারিয়ারের প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেটে খেলতে গিয়েই শাহিন শাহ আফ্রিদি নাম করেছিলেন বেশ। মিডলসেক্সের হয়ে তিন ম্যাচ খেলেই তুলেছেন ১৪ উইকেট। তবে তার এবারের কাউন্টি-যাত্রা অবশ্য এখানেই শেষ হচ্ছে। কারণ পাকিস্তানের সিরিজ আসছে সামনেই। সে কারণে কাউন্টির মাঝপথেই দেশে ফিরেছেন পাকিস্তানি এই পেস সেনসেশন।

শাহিনকে ২০২২ সালের কাউন্টি মৌসুমের জন্য দলে ভিড়িয়েছিল মিডলসেক্স। গেল মাসে শুরু হওয়া মৌসুমের শুরু থেকেই দলটিতে ছিল শাহিনের সরব উপস্থিতি। শুরুর ম্যাচেই দু’বার আউট করেছিলেন বিশ্বের শীর্ষ টেস্ট ব্যাটার মারনাস লাবুশেনকে। এরপর তিন ম্যাচ শেষ হতে তার ঝুলিতে জমা পড়েছে ১৪ উইকেট। তবে এরপরই তিনি ফিরে যাচ্ছেন তার দেশে। 

আগামী ৮, ১০ ও ১২ জুন ঘরের মাঠে তিনটি ওয়ানডে খেলবে পাকিস্তান। সেই সিরিজকে সামনে রেখেই শাহিন ফিরছেন দেশে। তবে সেই সিরিজ শুরু হতে এখনো বাকি প্রায় এক মাসের মতো সময়। এই সময়টা তিনি দেবেন পরিবারকে।

এর ফলে কাউন্টি চ্যাম্পিয়নশিপের একটি চার দিনের ম্যাচ ও ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টির অন্তত ৯টি ম্যাচে খেলতে পারবেন না শাহিন। সিরিজ শেষ হতেই তিনি ফিরে যাবেন ইংল্যান্ডে।  

এই বিষয়ে মিডলসেক্সের ক্রিকেট বিষয়ক প্রধান অ্যালান কোলম্যান বলেন, ‘শাহিন আমাদের হয়ে দারুণ ক্রিকেট খেলছিল। কিন্তু তার দেশের হয়ে খেলার সিদ্ধান্তকে আমরা সম্মান করেছি। সে পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটই খেলে। এর ফাঁকেই সময় বের করে মিডলসেক্সের হয়ে খেলতে এসেছিল সে।’

আগামী মাসের শেষে যে তিনি ইংল্যান্ডে ফিরে আবার যোগ দেবেন মিডলসেক্স দলের সঙ্গে, সেটাও জানালেন কোলম্যান। বললেন, ‘আগামী মাসের শেষে যখন সে ফিরবে, তার অপেক্ষায় আছি আমরা। আশা করছি সে সময় আমাদেরকে ভাইটালিটি ব্লাস্টে আমাদের সাহায্য করার মতো অবস্থাতেই থাকবে সে।’

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাকিস্তানের তিন ওয়ানডের এই হোম সিরিজ অবশ্য মাঠে গড়ানোর কথা ছিল গেল বছরের শেষ দিকে, ডিসেম্বরে। তবে করোনার কারণে সেই সিরিজ স্থগিত হয়ে যায়। চলতি বছর জুন মাসে সেই সিরিজটি অনুষ্ঠিত হবে।

ওএস/এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close