সেল্টাকে হারিয়ে সুপার কাপে এগিয়ে বার্সা
Back to Top

ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

>

সেল্টাকে হারিয়ে সুপার কাপে এগিয়ে বার্সা

ক্রীড়া ডেস্ক ১১:০৪ পূর্বাহ্ণ, মে ১১, ২০২২

সেল্টাকে হারিয়ে সুপার কাপে এগিয়ে বার্সা
লিগ শিরোপা আগেই হাতছাড়া হয়েছে, চার দলের স্প্যানিশ সুপার কাপে জায়গা পেতে হলে রানার্সআপ হয়ে লিগ শেষ করতে হবে। এমন পরিসংখ্যান নিয়ে ঘরের মাঠে সেল্টা ভিগোর বিরুদ্ধে নামে বার্সেলোনা। পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জোড়া গোলে সে দৌড়ে ভালোই এগিয়ে গেল জাভি হার্নান্দেজের দল।

মঙ্গলবার রাতে লা লিগার ম্যাচে ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। লিগে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেল তারা। চলতি আসরে ঘরের মাঠে ৩-৩ ব্যবধানে ড্র করেছিল সেল্টা। 

ম্যাচের ৩০তম মিনিটে এগিয়ে যায় বার্সা। উসমান দেম্বেলে দারুণ ড্রিবলিংয়ের পর কাট ব্যাক করেন ডিপাইয়ের দিকে। তার শটে ঝাঁপিয়ে গ্লাভস ছোয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি সেল্টা গোলরক্ষক। 

এর ১১ মিনিট পরই ব্যবধান দিগুণ করেন অবামেয়াং। ডি বক্স থেকে ডিপাইয়ের ক্রস ক্লিয়ার করতে গিয়ে ঠিক মতো শট নিতে পারেননি সেল্টার মেক্সিকান ডিফেন্ডার আরাউহো। তার কাছাকাছিই থাকা অবামেয়াংয়েও বল জালে জড়িয়ে দেন। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোর লাইন ৩-০ করে ফেলে বার্সেলোনা। ৪৮তম মিনিটের এই গোলে দারুণ অবদান দেম্বেলের। ডানদিক থেকে বল পায়ে ডি বক্সে ঢুকে খুঁজে নেন অরক্ষিত অবামেয়াংকে। পেনাল্টি স্পটের কাছ থেকে বাকিটা সারেন গ্যাবনের এই ফরোয়ার্ড।

এর দুই মিনিট পরই একটি গোল শোধ দেন সেল্টার ইয়াগো আসপাস। গোল মুখে গালহার্দোর পাস পেয়ে অনায়াসে বাকি কাজ সারেন আসপাস। খুব বেশি কিছু করার ছিল না টের স্টেগেনের। 

৫৮তম মিনিটে সেল্টা ১০ জনের দলে পরিণত হয়। স্বাগতিকদের প্রতি আক্রমণ ঠেকানোর চেষ্টায় নিজেদের ডি বক্সের ঠিক সামনে মেমফিসকে ফাউল করলে সরাসরি লালকার্ড দেখেন মুরিয়ো।

৭৭তম মিনিটে বল জালে পাঠান রিকি পুস। তবে অফসাইডের জন্য গোল মেলেনি। ৮৮তম মিনিটে আনসু ফাতির শট একটুর জন্য জালের দেখা পায়নি।

ফলে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

স্প্যানিশ সুপার কাপে খেলতে লিগে রানার্সআপ হতেই হবে বার্সেলোনাকে। এই জয়ে সেই পথে বেশ এগিয়ে গেল তারা। ৩৬ ম্যাচ থেকে ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে কাতালান ক্লাবটি। রানার্সআপ হওয়ার দৌড়ে থাকা সেভিয়ার পয়েন্ট ৬৫ ও অ্যাথলেটিকো মাদ্রিদের ৬৪।

আর ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে লা লিগার ট্রফি আগেই জিতে নিয়েছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

ওএস/এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close