সুপার কাপ জিতল রিয়াল মাদ্রিদ
Back to Top

ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

>

সুপার কাপ জিতল রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক ১২:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

সুপার কাপ জিতল রিয়াল মাদ্রিদ
স্প্যানিশ সুপার কাপের শিরোপা পুনরুদ্ধার করল রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরু থেকেই উড়তে থাকা রিয়াল মাদ্রিদ বিলবাওয়ের বিপক্ষে অনুমিতভাবেই ফেভারিট ছিল। তবে মিলিতাও লাল কার্ড দেখায় ১০ জনের দলে পরিণত হয় রিয়াল। সেই সুযোগ কাজে লাগাতে পারেনি গতবারের চ্যাম্পিয়নরা।
রোববার রাতে সৌদি আরবের রিয়াদে ফাইনাল ম্যাচে বিলবাওকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। লুকা মদ্রিচ দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান করিম বেনজেমা।

এই নিয়ে ১২ বার সুপার কাপ জিতল স্পেনের সফলতম ক্লাবটি। আর রেকর্ড ১৩ বার জিতেছে বার্সেলোনা। 

ফাইনালে খেলার শুরু থেকেই নিজেদের আধিপত্য দেখায় রিয়াল। তবে শেষ দিকে ব্যবধান কমানোর সুযোগ পায় অ্যাথলেটিকো বিলবাও। তবে পেনাল্টি থেকেও গোল করতে পারেনি তারা। 

কয়েকটি সুযোগ নষ্টের পর ম্যাচের ৩৮তম মিনিটে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। সতীর্থ রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে নজরকাড়া শটে নিশানা খুঁজে নেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ। প্রথমার্ধের বাকি সময়ে দুই দলের গোলপোস্ট অরক্ষিত ছিল। 

বিরতি থেকে ফেরার সাত মিনিট পর ব্যবধান বাড়ায় গ্যালাকটিকোরা। স্পট কিক থেকে বাজিমাত করেন করিম বেনজেমা। ডি-বক্সের মুখ থেকে বেনজেমার শট ডিফেন্ডার আলভারেসের হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেই স্পট কিকে নিজেই গোলটি করেন ফরাসি স্ট্রাইকার।

৮৬তম মিনিটে নিজেদের ডি বক্সে হাতে বল লাগলে মিলিতাওকে লাল কার্ড দেখান রেফারি। কিন্তু গার্সিয়ার স্পট কিক পা দিয়ে ঠেকিয়ে দেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া।

স্পট কিক ঠেকাতে ডান দিকে ঝাঁপিয়ে পড়েছিলেন কোর্তোয়া, কিন্তু গার্সিয়া শট নেন সোজাসুজি। বলে চোখ রেখে অসাধারণ ক্ষিপ্রতায় পা দিয়ে ঠেকিয়ে দেন বেলজিয়ামের এই গোলরক্ষক।

একজন কম থাকলেও বাকিটা সময় প্রতিপক্ষেকে আর কোনো সুযোগ না দিয়ে শিরোপা উল্লাসে মাতে ২০১৯-২০ আসরের চ্যাম্পিয়ন রিয়াল।

এই প্রতিযোগিতাটি জিততে মরিয়া ছিল রিয়াল মাদ্রিদ। সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারানোর পর এবার দাপুটে পারফরম্যান্সেই মুকুট মাথায় পরল ইউরোপের সফলতম দলটি।

ইসি 

 

আরও পড়ুন

আরও
               
         
close