ডমিঙ্গোই থাকছেন
Back to Top

ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮

ডমিঙ্গোই থাকছেন

ক্রীড়া ডেস্ক ৮:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২২

ডমিঙ্গোই থাকছেন
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্বে রাসেল ডমিঙ্গোই থাকছেন। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপসহ ২০২১ সালটা বেশ বাজে পারফর্মেন্সের মধ্যে কাটানোর কারণে হুমকির মুখে পড়েছির তার ভবিষ্যৎ।
সাবেক জাতীয় দলের কোচ জেমি সিডন্সকে ইতোমধ্যে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনিই  ডমিঙ্গোর স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছিল।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, বিসিবির কাছে ডমিঙ্গোর কোন বিকল্প নেই।

তিনি বলেন, আপনারা জানেন এই মুহূর্তে আমরা প্রধান কোচের কোন বিকল্প পাইনি। সিডন্সকে আমরা ব্যাটিং পরামর্শন হিসেবে নিয়োগ দিয়েছি। ফেব্রুয়ারিতে তিনি দলের সাথে যোগ দিবেন।

কয়েকদিন আগে আমাদের বিসিবি সভাপতিও বলেছেন আমরা ডমিঙ্গোর সঙ্গে নতুন চুক্তিতে যাচ্ছি। আমরা তাকেই দায়িত্বে রাখতে চাই।
সামনেই বাংলাদেশের ব্যস্ত আন্তর্জাতিক সূচি রয়েছে। এই মুহূর্তে কোচিং স্টাফ পরিবর্তন নিয়ে বেশি ভাবতে চায় না বোর্ড। 

ইউনুস বলেন, সামনে আমাদের পর পর অনেক খেলা রয়েছে। তাই নতুন করে ভাবার সুযোগ খুবই কম। নিউজিল্যান্ড থেকে ফেরার পর বিপিএল নিয়ে ব্যস্ত হয়ে যাবে খেলোয়াড়রা। এরপর আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ। এরপর দক্ষিণ আফ্রিকা সফর। তাই এখন অন্য কিছু নিয়ে চিন্তা করাটা কঠিন।

পেস বোলিং কোচ গিবসন আর দায়িত্ব পালন করতে চান না। সিডন্স আসছেন। আসলে আমাদেরকে পূর্ণ কোচিং স্টাফ নিয়ে ভাবতে হবে।

বিপিএল নিয়েও কথা বলেছেন জালাল ইউনুস। তিনি বলেন, কোভিডের সংক্রমণ ঊর্ধ্বমুখি হবার পরও টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। তবে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেয়া হবে কিনা সে বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

ইউনুস বলেন, আমার মনে হয় এই পরিস্থিতিতে দর্শক প্রবেশের অনুমতি দেয়া হবে না। বিষয়টি নিয়ে আমরা পরে সিদ্ধান্ত নেব। তবে এটি নিশ্চিত যে বিপিএল অনুষ্ঠিত হবে।

এসবি

 

আরও পড়ুন

আরও