আবারও হাসপাতালে পেলে
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

আবারও হাসপাতালে পেলে

ক্রীড়া ডেস্ক ৬:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৯, ২০২১

আবারও হাসপাতালে পেলে
কোলন টিউমারের চিকিৎসার জন্য আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী পেলেকে।

সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল সূত্র এই তথ্য নিশ্চিত করে এক বিবৃতি দিয়েছে। 

সেখানে বলা হয়েছে, গত সেপ্টেম্বরে পেলের শরীরে যে কোলন টিউমারের অস্তিত্ব ধরা পড়েছিল সেটার কারণেই আবারও তাকে ভর্তি করা হয়েছে। 

৮১ বছর বয়সী শারীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে এবং প্রয়োজনীয় বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর তাকে ছেড়ে দেয়া হবে বলেও হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। 

গত ৪ সেপ্টেম্বর কোলনে টিউমার অপসারণের অস্ত্রোপচার করতে হয়েছিল তিনবারের বিশ্বকাপ জয়ী পেলের। তখন মাসখানেক হাসপাতালের পর্যবেক্ষণে ছিলেন তিনি। পেলের কেমোথেরাপি লাগবে, এমনও জানিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ। 

বুধবারের দেওয়া বিবৃতি অনুযায়ী, সে চিকিৎসাই চালিয়ে যেতে হচ্ছে পেলেকে। অবশ্য পেলের টিউমার কোন পর্যায়ে রয়েছে বা এখন কি ধরনের চিকিৎসা দেয়া হচ্ছে সে ব্যাপারে বিস্তারিত কিছু বলা হয়নি বিবৃতিতে।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই সাম্প্রতিক বছরগুলোতে স্বাস্থ্যগত বেশ কয়েকটি সমস্যার ভেতর দিয়ে যেতে হচ্ছে সর্বকালের অন্যতম সেরা এ ফুটবলারকে। এর আগে করা অস্ত্রোপচারের কারণে অন্য কারও সহায়তা ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।

গত মাসে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পেলে জানিয়েছিলেন, তিনি সুস্থ আছেন। যত দিন গড়াচ্ছে তত তিনি ভালো অনুভব করছেন।

১৯৫৮, ১৯৬২ আর ১৯৭০ বিশ্বকাপ জয়ের মাধ্যমে বিশ্বের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জেতার কীর্তি গড়েন পেলে। জাতীয় দল ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল করার মাধ্যমে তিনি দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

এসবি
 

আরও পড়ুন

আরও
               
         
close