টেস্টে প্রথম সেঞ্চুরি লিটনের
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

টেস্টে প্রথম সেঞ্চুরি লিটনের

চট্টগ্রাম প্রতিনিধি ৮:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২১

টেস্টে প্রথম সেঞ্চুরি লিটনের
প্রথম টেস্ট সেঞ্চুরি পাওয়ার পর হেলমেট খুলে ঈশ্বরকে নিঃশব্দে ধন্যবাদ জানান বাংলাদেশের ব্যাটার লিটন দাস। তবে টেলিভিশনে দেখা যায় লিটনের সেঞ্চুরিতে আনন্দে ফেটে পড়ে বাংলাদেশের ড্রেসিংরুম।

সবচেয়ে প্রতিভাবান ব্যাটার হিসেবে আখ্যায়িত হবার পরও নিজের যোগ্যতাকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরতে পারছিলেন না লিটন। লিটনের ব্যর্থতার জন্য প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স এবং অন্যান্য কোচিং স্টাফদের দিকে আঙুল তোলা হয়েছিলো। 

যদিও জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্টে ৯৫ রান করেছিলেন নয়টি হাফ-সেঞ্চুরি করা লিটন।

এতটাই প্রতিভাবান যে নিজের মানের সাথে মেলে ধরতে পারছিলেন না লিটন। টি-টোয়েন্টি বিশ্বকাপে খারাপ ব্যাটিং ফর্মের কারণে সমালোচনার মুখে পড়েন লিটন। এতে পাকিস্তান সিরিজে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েন তিনি।

ব্যর্থতার কারণে অনলাইনে ট্রল ও বিদ্বেষ মুলক আচরণের শিকার হন লিটন। তার স্ত্রী এবং পরিবারও এই সামাজিক যোগাযোগ মাধ্যমের সমালোচনার তালিকায় ছিল, যা লিটনকে মানসিক যন্ত্রণা দিয়েছিল।

কিন্তু বাংলাদেশের ড্রেসিং রুম সবসময় লিটনের পাশে ছিল। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের স্কোরও করেছেন তিনি। 

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন প্রথম সেশনে যখন ক্রিজে আসেন লিটন, তখন ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। ঐ অবস্থা থেকে দলকে খেলায় ফেরান লিটন। পঞ্চম উইকেটে মুশফিুকর রহিমের সাথে অবিচ্ছিন্ন ২০৪ রানের জুটি গড়েন লিটন। যার মাধ্যমে দিন শেষে বাংলাদেশকে ভালো অবস্থায় নিয়ে গেছে।

ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স জানান, তার ১১৩ রানের ইনিংসটি অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলো, কারণ ইনিংসের শেষ দিকে হাতের ক্রাম্প ও ব্যথা নিয়ে খেলেছিলেন লিটন।

তিনি বলেন, ‘লিটন সেঞ্চুরি পাওয়ায় ড্রেসিংরুমের সকলে খুবই খুশি।’

মুশফিকুর রহিমেরও প্রশংসা করেছেন প্রিন্স। পিচের সুবিধা কাজে লাগিয়ে দারুণ ছন্দে ছিলো পাকিস্তানের বোলাররা। যাদের দারুণভাবে সামাল দিয়েছেন মুশি।

এসবি
 

আরও পড়ুন

আরও