পেরুর বিপক্ষে আর্জেন্টিনার কষ্টার্জিত জয়
Back to Top

ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮

পেরুর বিপক্ষে আর্জেন্টিনার কষ্টার্জিত জয়

ক্রীড়া ডেস্ক ৬:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২১

পেরুর বিপক্ষে আর্জেন্টিনার কষ্টার্জিত জয়
বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে আর্জেন্টিনা।
আজ শুক্রবার ভোরে বাছাই পর্বে নিজেদের ১১তম ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে হারিয়েছে পেরুকে। দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার পক্ষে একমাত্র গোলটি করেন লটারো মার্টিনেজ। 

এই জয়ে কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান অঞ্চলের পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানেই থাকলো আর্জেন্টিনা। পাশাপাশি টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকলো আর্জেন্টিনা। ১১ ম্যাচে ২৫ পয়েন্ট তাদের। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। আগের ম্যাচে উরুগুয়েকে ৩-০ গোলে হারিয়ে ফুরফুরা মেজাজে ছিলো আর্জেন্টিনা। তবে আক্রমণাত্মক মেজাজে থাকলেও এই ম্যাচে নিজেদের মেলে ধরতে পারেনি লিওনেল মেসির দল। 

বুয়েন্স আয়ার্সের মনুমেন্টাল স্টেডিয়ামে ১০ মিনিটেই গোলের দেখা পেয়ে গিয়েছিলো আর্জেন্টিনা। রদ্রিগো দি পলের ক্রস থেকে গোল করেছিলেন ক্রিস্টিয়ান রোমেরো। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়। 

১৭ মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। মেসির পাসে বাঁ-প্রান্ত দিয়ে বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মারিয়া। এরপর প্রতিপক্ষের জালে শট নিয়েছিলেন তিনি। সেটি লক্ষ্যভ্রষ্ট হয়।

তবে প্রথমার্ধে গোলের স্বাদ পায় আর্জেন্টিনা। ৪৩ মিনিটে মার্টিনেজের গোলে এগিয়ে যায় তারা। ডান-প্রান্ত থেকে মলিনার ক্রসে হেড নিয়ে অসাধারণ দক্ষতায় গোল করে দলকে এগিয়ে নেন তিনি। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। 

দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতা আনার সুবর্ণ সুযোগ হাতছাড়া করে পেরু। ৬৫ মিনিটে বল নিয়ে আর্জেন্টিনার বিপদ সীমানায় প্রবেশ করেন ডিফেন্ডার জেফারসন ফারফান। তাকে আটকাতে গিয়ে ফাউল করেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে পারেননি ইয়োশিমার ইয়োতুন। তার শট কিক বারপোস্টে লেগে ফিরে যায়। 

শেষ পর্যন্ত ১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এই হারে ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে রয়েছে পেরু। 

পয়েন্ট টেবিলের সেরা চারটি দল সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট পাবে। আর পঞ্চম দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ।

এসবি
 

আরও পড়ুন

আরও