মেসিবিহীন পিএসজিকে জয় উপহার দিলেন হাকিমি
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

মেসিবিহীন পিএসজিকে জয় উপহার দিলেন হাকিমি

ক্রীড়া ডেস্ক ৬:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

মেসিবিহীন পিএসজিকে জয় উপহার দিলেন হাকিমি
আশরাফ হাকিমির জোড়া গোলে বুধবার রাতে লিগ ওয়ানের তলানির দল মেটসকে ২-১ গোলে পরাজিত করেছে পিএসজি। ইনজুরির কারণে কাল দলে ছিলেন না লিওনেল মেসি। কিন্তু সাত ম্যাচে শতভাগ জয় নিশ্চিতে কোন ভুল করেনি প্যারিসের জায়ান্টরা।
চলতি বছর ইন্টার মিলান থেকে ৬০ মিলিয়ন ইউরোতে দলে আসা মরোক্কান ফুল-ব্যাক হাকিমি পঞ্চম মিনিটেই পিএসজিকে এগিয়ে দেন। ৩৯ মিনিটে স্বাগতিকদের হয়ে সমতা ফেরান কিকি কুয়াতে। উত্তেজনাপূর্ণ ম্যাচের ৯০ মিনিটে তিউনিশিয়ান ডিফেন্ডার ডিলান ব্রন দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ত্যাগে বাধ্য হন। ওই সময় মেটসের কোচ ফেডেরিক অ্যান্তোনেত্তিকে ডাগ আউট থেকে স্ট্যান্ডে পাঠিয়ে দেয়া হয়। এই সুযোগটি পুরোপুরি কাজে লাগিয়ে ইনজুরি টাইমে পঞ্চম মিনিটে গোল করে হাকিমি পিএসজিকে দারুন এক জয় উপহার দেন।

ম্যাচ শেষে পিএসজি বস মরিসিও পচেত্তিনো বলেছেন, ‘ম্যাচের শেষ মিনিট পর্যন্ত আমরা লড়াই করেছি। কখনই পরাজয় মাথায় আনিনি। শেষ পর্যন্ত এর ফল আমরা পেয়েছি।’

গ্রীষ্মকালীন দলবদলের বাজারে ছয়বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসিসহ বেশ কয়েকজন তারকাকে দলে ভিড়িয়ে ফরাসি শিরোপা পুনরুদ্ধারে পিএসজি নতুন মৌসুমে হট ফেবারিট হিসেবেই দলে নেমেছে। হাঁটুর ইনজুরির কারণে অবশ্য কাল সাবেক বার্সেলোনা সুপারস্টার মেসিকে দলে পাননি পচেত্তিনো। জয়বিহীন মেটসের কাছে পুরো ম্যাচেই বেশ বিপদে ছিল পিএসজি। কিন্তু ম্যাচের শুরুতেই লিড নেবার সুবিধাকে পুরোপুরি কাজে লাগিয়ে পিএসজি তাদের জয়ের ধারা ধরে রেখেছে। এই জয়ে মার্শেই থেকে সাত পয়েন্ট এগিয়ে সুস্পষ্ট ব্যবধানেই পিএসজি টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে। তৃতীয় স্থানে থাকা অ্যাঞ্জার্সে সাথে গোলশুন্য ড্র করে কাল পয়েন্ট হারিয়েছে মার্শেই।

হাকিমির গোলে ম্যাচের শুরুতেই এগিয়ে গেলেও পিএসজি তাদের সেরাটা থেকে কাল অনেক দুরে ছিল। বিরতির ছয় মিনিট আগে কুয়াতের হেডে সমতায় ফিরে মেস। দ্বিতীয়ার্ধে লামিন গুয়ের একটি শট দারুন দক্ষতায় রুখে দেন সফরকারী গোলরক্ষক কেইলর নাভাস। হাকিমির হ্যান্ড বলে মেটসের পেনাল্টির আবেদন নাকচ হয়ে যায়। ম্যাচর পুরো নাটকীয়তা যেন বাকি ছিল ৯০ মিনিটের জন্য। বল লাথি দিয়ে বাইরে পাঠিয়ে দেবার কারনে ব্রন লাল কার্ড দেখে মাঠত্যাগ করেন। ঐ ঘটনায় কথা ক্ষুব্ধ কোচ অ্যান্তোনেত্তিকে ডাগ আউট থেকে স্ট্যান্ডে পাঠিয়ে দেয়া হয়। এক খেলোয়াড়ের বাড়তি সুবিধা নিয়ে নেইমারের দুর্দান্ত এক পাসে হাকিমি বাম পায়ের কোনাকুনি শটে পিএসজির জয় নিশ্চিত করেন।  

এদিকে দিনের আরেক ম্যাচে জিহার্দান শাকিরির গোলে ট্রয়েসে বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় তুলে নিয়েছে লিঁও। লিভারপুল থেকে লিঁওতে যোগ দেবার পর এটাই শাকিরির প্রথম গোল। জেভিয়ার শাভালেরিনের গোলে ট্রয়েস বিরতির আগেই এগিয়ে গিয়েছিল। শাকিরির অসাধারণ গোলে ৪৮ মিনিটে সমতায় ফিরে লিঁও। ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমারসন পালমেইরি। ম্যাচ শেষের ৩ মিনিটে আগে দলের হয়ে তৃতীয় গোলটি করেন লুকাস পাকুয়েটা। মৌসুমে বাজে শুরুর পর এনিয়ে লিঁও গত চার ম্যাচে তৃতীয় জয় নিশ্চিত করে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে।

এসবি
 

আরও পড়ুন

আরও