নিউজিল্যান্ড নারী ক্রিকেটারদের ব্রিটেনে অতিরিক্ত নিরাপত্তা
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

নিউজিল্যান্ড নারী ক্রিকেটারদের ব্রিটেনে অতিরিক্ত নিরাপত্তা

ক্রীড়া ডেস্ক ৭:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২১

নিউজিল্যান্ড নারী ক্রিকেটারদের ব্রিটেনে অতিরিক্ত নিরাপত্তা
ইংলিশ কর্মকর্তাদের কাছে থেকে একটি হুমকিপূর্ণ ই-মেইল পাওয়ার পর সাবধানতা হিসেবে বর্তমানে ব্রিটেন সফররত নিউজিল্যান্ড নারী জাতীয় দলের জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে।
গত সপ্তাহে হঠাৎ করে নিরাপত্তা শঙ্কায় পুরুষ দলের পাকিস্তান সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। সর্বশেষ হুমকিটি চূড়ান্তভাবে ‘বিশ্বাসযোগ্য নয়’ বলে মনে করা হয়েছিলো।

কিন্তু এবার নিউজিল্যান্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে যোগাযোগের মাধ্যমে নারী দলের আশেপাশে নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

মঙ্গলবার লিস্টারে ইংল্যান্ড নারী দলের বিপক্ষে ম্যাচ খেলার কথা রয়েছে কিউই নারীদের।

বোর্ডের পক্ষ এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এনজেডসি সম্পর্কিত একটি হুমকিপূর্ণ ই-মেইল পেয়েছে ইসিবি। যদিও এটি বিশেষভাবে হোয়াইট ফার্নসের পক্ষ থেকে নয়, তবে এটিকে গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে। সেই সাথে তদন্ত করা হচ্ছে এবং এটি বিশ্বাসযোগ্য নয়ও বলে মনে হচ্ছে।’

তারা আরও জানায়, ‘হোয়াইট ফার্নস লিস্টারে পৌঁছেছে এবং সতর্কতা হিসেবে তাদের চারপাশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।’

পাকিস্তান ভ্রমণের বিষয়ে উদ্বেগ বাড়ছে উল্লেখ করে আগামী মাসে পাকিস্তানে সাদা বলের সিরিজ থেকে পুরুষ ও নারী দলকে প্রত্যাহার করা হয়েছে।

গত শুক্রবার রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হওয়ার আগ মুর্হূতে নাটকীয়ভাবে পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত নেয় ব্লাক-ক্যাপসার।

‘সুনির্দিষ্ট এবং বিশ্বাসযোগ্য হুমকি’ দেয়া হয়েছে কি-না, এ বিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকার করছে এনজেডসি।

এসবি
 

আরও পড়ুন

আরও