অবশেষে জয়ের দেখা পেল আফগানিস্তান
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

অবশেষে জয়ের দেখা পেল আফগানিস্তান

সিলেট প্রতিনিধি ৮:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

অবশেষে জয়ের দেখা পেল আফগানিস্তান
আফগানিস্তানের বিপক্ষে প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ জয় আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাই প্রথম জয়ের জন্য মরিয়া ছিল আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। অবশেষে সিরিজের চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পেল আফগানরা।
আজ শুক্রবার আফগানিস্তানের যুবারা ১৯ রানে হারিয়েছে বাংলাদেশকে। এই হারের পরও পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। 
সিরিজের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ১৬ রানে ও ৩ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ। তৃতীয় ম্যাচ ১২১ রানে জিতে সিরিজ নিশ্চিত করে স্বাগতিকরা। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে সফরকারী আফগানিস্তান। বিলাল আহমাদের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ২১০ রান করে আফগানরা। ৮৮ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৬০ রান করেন বিলাল। এছাড়া সুলেমান আরবজাই ৫২ বলে ৪৩ রান করেন। বাংলাদেশের মহিউদ্দিন তারেক ২টি উইকেট নেন। 

২১১ রানের টার্গেটে শুরুটা ভালই ছিল বাংলাদেশের। দুই ওপেনার ৫২ রানের জুটি গড়েন। তবে পরের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থ হলে, ১৩০ রানের মধ্যে সপ্তম উইকেট হারায় বাংলাদেশ। আর সেখানেই দ্রুতই গুটিয়ে যাবার শংকায় পড়ে তারা। তবে আট নম্বরে নামা উইকেটরক্ষক তাহজিবুল ইসলামের ব্যাটিং দলকে দ্রুত গুটিয়ে যাবার হাত থেকে রক্ষা করে। 

দলের জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন তাহজিবুল। কিন্তু শেষ পর্যন্ত টেল-এন্ডারদের সহায়তা না পাওয়ায়, হারের স্বাদ নেয় বাংলাদেশ। ১৯১ রানে অলআউট হয় স্বাগতিকরা। ৭৫ বলে ৫০ রানে অপরাজিত থাকেন তাহজিবুল। 

ম্যাচ সেরা হন আফগানিস্তানের বিলাল। একই ভেন্যুতে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ হবে ১৯ সেপ্টেম্বর। 

এসবি
 

আরও পড়ুন

আরও