অক্টোবরের শুরুতেই হতে পারে বিসিবির নির্বাচন
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

অক্টোবরের শুরুতেই হতে পারে বিসিবির নির্বাচন

পরিবর্তন ডেস্ক ১০:২৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

অক্টোবরের শুরুতেই হতে পারে বিসিবির নির্বাচন
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন অক্টোবরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে। সংস্থার অন্যতম পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন।

চলতি মাসেই শেষ হবে বিসিবির বর্তমান কমিটির মেয়াদ। গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষ হবার ৪৫ কার্য দিবসের মধ্যে নির্বাচন হতে হবে। বিসিবি আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করতে চায়।

১৭ অক্টোবর শুরু হবে টি টোয়েন্টি বিশ্বকাপ। যে কারণে অক্টোবরের প্রথম সপ্তাহে নির্বাচন করতে চায় বোর্ড। বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘আশা করছি আগামী মাসের প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই চেষ্টা করা হচ্ছে। যেহেতু অনেকেই বিশ্বকাপের ম্যাচ দেখতে যাবে, তাই এর আগেই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।’

বিসিবির সবশেষ বোর্ড সভায় পরিচালনা পর্ষদের নির্বাচন ২০২১ পরিচালনার জন্য পাঁচ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনের নেতৃত্বে আছেন ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এর সাবেক সভাপতি এম ফরহাদ হুসাইন, এফসিএ।

অন্য চার নির্বাচন কমিশনার হলেন- সাবেক যুগ্ম সচিব ওমর ফারুক, এনডিসি, বিসিবির আইন উপদেষ্টা ব্যারিস্টার মুদ্দাসির হোসেন, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

আগামী সপ্তাহ থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করবে নির্বাচন কমিশন। নিজেদের মধ্যে আলোচনার পর নির্বাচনের তারিখ চূড়ান্ত করবে তারা। এরপর তারা নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। পর্যায়ক্রমে ভোটার তালিকাও চূড়ান্ত করা হবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘নির্বাচন কমিশন খুব শিগগিরই আলোচনায় বসবে। তারপর তারিখ নির্ধারন করা হবে।’

আগামী মাসের প্রথম সপ্তাহে নির্বাচন হবার কথা। কবে তফসিল ঘোষণা করা হবে, তা নির্বাচন কমিশনের সভায় ঠিক করা হবে।

ওএস/এএইচএ
 

আরও পড়ুন

আরও