নেপালে অভ্যন্তরীণ ফ্লাইট শুরু ২১ সেপ্টেম্বর
Back to Top

ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ১০ আশ্বিন ১৪২৭

নেপালে অভ্যন্তরীণ ফ্লাইট শুরু ২১ সেপ্টেম্বর

পরিবর্তন ডেস্ক ৪:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

নেপালে অভ্যন্তরীণ ফ্লাইট শুরু ২১ সেপ্টেম্বর
প্রায় ছয় মাস বন্ধ থাকার পর আগামী ২১ সেপ্টেম্বর থেকে অভ্যন্তরীণ ফ্লাইট ও সড়কপথে দূরপাল্লার গণপরিবহন সেবা পুনরায় চালুর অনুমতি দিয়েছে নেপাল সরকার।

করোনা মহামারির কারণে গত মার্চের শেষদিকে এসব সেবা স্থগিত করে দিয়েছিল নেপাল। এখন দেশটিতে বড় ধরনের উৎসব দশাইন ও তিহার সামনে রেখে এগুলো চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। খবর ইউএনবির

মঙ্গলবার সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচলমন্ত্রী যোগেশ ভট্টরাই সিনহুয়াকে বলেন, মানুষের জীবনকে স্বাভাবিক করতে সোমবারের মন্ত্রিসভার বৈঠকে অভ্যন্তরীণ ফ্লাইট ও সড়কপথে দূরপাল্লার গণপরিবহন সেবা পুনরায় চালুর সিদ্ধান্ত নেয়া হয়।

যদিও নেপালে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা সাম্প্রতিক সপ্তাহগুলোতে পুনরায় বাড়তির দিকে রয়েছে। তবে, যোগেশ ভট্টরাই জানিয়েছেন যে, স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন নিশ্চিত করে যাতায়াত সেবা চালু হবে।

তিনি বলেন, অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার জন্য এয়ারলাইনগুলোকে যে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মানতে হবে তা ইতোমধ্যে তার মন্ত্রণালয় প্রস্তুত করেছে।

সোমবার পর্যন্ত নেপালে ৫৫ হাজার ৩২৯ জন করোনাভাইরাস আক্রান্ত পাওয়া গেছে এবং দেশটিতে মোট মারা গেছেন ৩৬০ জন।

নেপাল সরকার গত জুলাইয়ের শুরুতে স্বল্প পাল্লার গণপরিবহন চালুর অনুমতি দেয়। কিন্তু সাম্প্রতিক সপ্তাহগুলোতে করোনা পুনরায় বেড়ে যাওয়ার কারণে অনেক জেলায় স্থানীয় প্রশাসন পুরো পরিবহন সেবা স্থগিত রাখে।

এইচআর

 

আরও পড়ুন

আরও