করোনায় বিশ্বে মৃত্যু ছাড়াল ২ লাখ ৯১ হাজার
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় বিশ্বে মৃত্যু ছাড়াল ২ লাখ ৯১ হাজার

পরিবর্তন ডেস্ক ১১:৫৮ পূর্বাহ্ণ, মে ১৩, ২০২০

করোনায় বিশ্বে মৃত্যু ছাড়াল ২ লাখ ৯১ হাজার
প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ছাড়িয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ৯টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৯১ হাজার ৯৪২ জন। আর এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ লাখ ৬১ হাজার ৭৪৭ জনে। এ ছাড়া ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ লাখ ৯৩ হাজার ৪১৪ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৮২ হাজার ৩৫৬ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৩ লাখ ৬৯ হাজার ৩৭৬ জন। মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ হাজার ৭৬৯ জন। দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৭৪১ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩০ হাজার ৯১১ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২১ হাজার ২১৬ জন। মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা ইউরোপের দেশ ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ হাজার ৯৯৪ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৩৪৮ জন।

এছাড়া স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ হাজার ৯২০ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৩০ জন। করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে স্পেন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে নভেল করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৮৫টি দেশে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ওএস/জেডএস

 

: আরও পড়ুন

আরও