করোনায় জনপ্রিয় সংগীত প্রযোজক সেলিম খানের মৃত্যু
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

করোনায় জনপ্রিয় সংগীত প্রযোজক সেলিম খানের মৃত্যু

পরিবর্তন ডেস্ক ১২:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২০

করোনায় জনপ্রিয় সংগীত প্রযোজক সেলিম খানের মৃত্যু
দেশের বৃহৎ অডিও-ভিডিও প্রযোজনা সংস্থা সংগীতার কর্ণধার সেলিম খান করোনার সাথে টানা ছয় দিনের লড়াই শেষে পাড়ি দিয়েছেন না ফেরার দেশে। আজ সকাল ৭ টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৫ বছর।

গণমাধ্যমকে জনপ্রিয় এই সংগীত প্রযোজকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন সংগীত প্রযোজকদের সংগঠন এমআইবি’র মহাসচিব ও সিএমভি’র কর্ণধার এসকে সাহেদ আলী পাপ্পু।

তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, করোনা পজিটিভ হয়ে ৪ ডিসেম্বর থেকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সেলিম খান। গতকাল (৯ ডিসেম্বর) দুপুর থেকে টানা ২০ ঘণ্টা লাইফ সাপোর্টে রাখা হয়। বৃহস্পতিবার সকাল নাগাদ সেটিও আর কাজ করছিল না।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের সংগীত ইন্ডাস্ট্রি গড়ে ওঠার পেছনে সেলিম ভাইদের অবদান সিংহভাগ। তার মতো মানুষদের মেধা, অর্থ, শ্রমের বিনিময়ে আজকের এই বিশাল ইন্ডাস্ট্রি হয়েছে। তার এই অকালে চলে যাওয়া আমাদের অনেক ক্ষতির কারণ হলো। দোয়া করি, সেলিম ভাই যেখানেই থাকুক, ভালো থাকুন।’

জনপ্রিয় এই সঙ্গীত প্রযোজকের পরিবারিক সূত্রে জানা গেছে, আজ বাদ আসর রাজধানীর লক্ষ্মীবাজারে সেলিম খানের বাসভবনের সামনে জানাজা হবে। পরে জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, সেলিম খানের করোনা ধরা পড়ে ৪ ডিসেম্বর। ওই দিনই তাকে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটায় ৯ ডিসেম্বর তাকে লাইফ সাপোর্ট নেয়া হয়।

'৮০-এর দশকে সেলিম খানের হাত ধরে দেশের শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতার জন্ম। টানা চার দশক ধরে প্রতিষ্ঠানটিতে কাজ করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানের হাত ধরে বহু জনপ্রিয় গান বাজারে এসেছে।

এসকে

 

আরও পড়ুন

আরও